ইসি সচিবের অপসারণ দাবি

0
102


ইসি সচিবের অপসারণ দাবি

‘পূজা ও ভোট দুটোই পবিত্র কাজ, তাই এ দুটি কাজ একত্রে সম্ভব’ এমন বাস্তবতা বিবর্জিত ও অবান্তর প্রস্তাবনাকে প্রত্যাখ্যান করে ধর্মীয় অনুভূতি ক্ষুণ্যকারি ও ধর্মীয় স্বাধীনতা সংকোচনকারি বক্তব্য প্রদানের জন্যে অনতিবিলম্বে নির্বাচন কমিশন সচিবকে তার পদ থেকে অপসারনের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও সংখ্যালঘু ঐক্য মোর্চা।

শনিবার (১৮ জানুয়ারি) ঐক্য পরিষদ ও ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে পল্টন টাওয়ারস্থ ঐক্য পরিষদ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কথা উল্লেখ করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পরিষদের সাধারণ সম্পাদক ও সংখ্যালঘু ঐক্য মোর্চার সমন্বয়ক এ্যাডভোকেট রাণা দাশগুপ্ত বলেছেন, ৩০ জানুয়ারী সরস্বতী পূজোর দিনে ধার্যকরা ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন কোনভাবে পেছানো যাবে না বলে নির্বাচন কমিশন থেকে যে কথা বলা হচ্ছে তা নিতান্তই ‘খোঁড়া যুক্তি’। আমরা নির্বাচন কমিশনের কাছে ভোটের দিন পিছনের আহ্বান জানালেও তারা তাতে কর্ণপাত করে নি। এ নিয়ে ব্যাপক আন্দোলন হলেও অনড় ইসি। সেকারণে ইসি যদি সরস্বতী পূজার দিন ভোটের তারিখ পরিবর্তন না করে তাহলে ঐক্য পরিষদ ও ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহ দেশব্যাপী আন্দোলন গতে তুলবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘সরস্বতী পূজোর দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন মানি না, মানবো না’ এ স্লোগানে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল, ২৪ জানুয়ারী শুক্রবার ঢাকাসহ সারাদেশে সকাল-সন্ধ্যা গণঅবস্থান, ২৫ জানুয়ারী অবরোধ এবং ২৭ জানুয়ারী প্রতীকী অনশনের কর্মসূচী ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, এর পরবর্তীতে ২৮ জানুয়ারী নির্বাচন কমিশনের ভূমিকার পর্যালোচনা করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও সংখ্যালঘু ঐক্য মোর্চা পুণরায় বৈঠকে মিলিত হয়ে পরবর্তী করণীয় ঘোষণা করবে।

সংবাদ সম্মেলনে ঐক্য মোর্চাভুক্ত ৩১টি সংগঠনের পক্ষে সংবাদ সম্মেলনে প্রতিনিধিত্ব করেন- প্রফেসর ড. নিম চন্দ্র ভৌমিক, সাংবাদিক বাসুদেব ধর, এ্যাড. সব্রত চৌধুরী, সাংবাদিক স্বপন কুমার সাহা,পলাশ কান্তি দে, মনোরঞ্জন মন্ডল, নির্মল রোজারিও , সঞ্জিব দ্রং রামানন্দ দাস, সন্তোষ শর্মা, এ্যাড. অশোক ঘোষ , গোবিন্দ চন্দ্র চৌধুরী। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন- প্রফেসর ড. নিম চন্দ্র ভৌমিক।

The post ইসি সচিবের অপসারণ দাবি appeared first on Bhorer Kagoj.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে