তাবিথকে সতর্কতা মূলক চিঠি 

0
26


তাবিথকে সতর্কতা মূলক চিঠি 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাদের সতর্ক করে চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ের নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবুল কাসেম বলেন, কোনো এলাকায় প্রচারণায় যাওয়ার ২৪ ঘণ্টা আগে প্রার্থীকে সংশ্লিষ্ট থানাকে অবহিত করার নিয়ম। কিন্তু তাবিথ ও মাসুম দুজনেই সেটি করেননি। তাই তাদের সর্তক করে চিঠি দেওয়া হবে। আবুল কাসেম বলেন, প্রার্থীদের গণসংযোগে যাওয়ার ২৪ ঘণ্টা আগে থানাকে অবহিত করার পাশাপাশি রির্টানিং কর্মকর্তাকেও জানানোর কথা। এটা না করায় দু’পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দারুস সালাম থানাকে আমরা ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলেছিলাম। তারা তদন্ত প্রতিবেদনে এসব কথা বলেছে। আমরা সেটি কমিশনে পাঠাবো।

উত্তরের এ রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচন কমিশন (ইসি) সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। ব্যক্তি বা দল আমাদের কাছে বড় নয়। কেউ যদি আচরণবিধি ভঙ্গ করে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আমরা সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় ইসি সবই করবে বলে জানান তিনি।

The post তাবিথকে সতর্কতা মূলক চিঠি  appeared first on Bhorer Kagoj.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে