নির্বাচন ইসির নিয়ন্ত্রণে: এইচ টি ইমাম

0
26


নির্বাচন ইসির নিয়ন্ত্রণে: এইচ টি ইমাম

ঢাকা দু সিটি নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে আছে। দেশের কেউ যেন নির্বাচনে মাতব্বারী না করে সে দিকটা দেখার জন্য ইসিকে দেখতে বলেছেন এইচ টি ইমাম। বিশেষ দেশ বলতে কোন দেশকে বুঝান হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গতবারের নির্বাচনেও কোন একটি দেশের রাষ্ট্রদুত কেন্দ্রে ঢুকে পড়েছিলেন তা আপনারা জানেন। কেননা ভারত নির্বাচনে কোন বিদেশী পর্যবেক্ষণ এলাও করে না।

আমরাও আর আগের অবস্থায় নেই, আমাদের গণতন্ত্র সুসংহত, আমাদের নিজস্ব গণতান্ত্রিক রীতিনীতি, কোড অব কনট্রাক যেন মেনে চলে সে বিষয়ে নজর রাখতে ইসিকে বলেছি, বিদেশী দূতাবাসরা যেন নীতি মেনে নির্বাচন পর্যবেক্ষণ করে, তাদের বেলায় আইন কানুন যেন ঠিকভাবে প্রতিপালন করা হয়, নির্বাচন নিয়ে অনেক সময় অনেকেই এমন কথা বলে ফেলেন যাতে আমাদের সার্বভৌমত্বের ওপর কটাক্ষ করা হয়, সে দিকটা দেখার জন্য ইসিকে বলেছি। সেজন্য নিয়মনীতি মেনে যেন বিদেশী পর্যেবক্ষকদের পর্যবেক্ষণ করার আহ্বান জানান এইচটি ইমাম।

বিএনপি নির্বাচন বানচাল করতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করছে, বাইরে থেকে লোক এনে নির্বাচনে সহিংসতা করতে পারে সে বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে নজর দিতে ইসির প্রতি আহ্বান জানান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন দলটির প্রেডিয়াম সদস্য্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক মুজাম্মেল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আ হ ম বাহাউদ্দিন নাসিম, কেন্দ্র্রিয় কমিটির সদস্য্য এডভোকেট সানজিদা খানম প্রমুখ।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে