বিএনপি সবসময় দিবাস্বপ্ন দেখে: কাদের

0
136


বিএনপি সবসময় দিবাস্বপ্ন দেখে: কাদের

মেয়র পদে ঢাকার দুই সিটিতে দলীয় প্রার্থীদের জয়ের ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের পার্টি থেকে মেয়র পদে স্ব”ছ ভাবমূর্তির দুজন প্রার্থীকে আমরা মনোনয়ন দিয়েছি। জনগণ স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকে ভোট দিতে চায়। নির্বাচনের প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে ভোটারদের স্বতস্ফুর্ত সমর্থন, জনতার যে ঢল নেমেছে তাতে আমরা বিশ্বাসী আগামী নির্বাচনে দুই সিটিতে আমাদের প্রার্থীরা বিজয়ী হবে। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি।

শনিবার (১৮ বেলা ১১ টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কাউন্সিলর পদে বিদ্রোহীদের বিষয়টা আওয়ামী লীগের ইন্টারনাল ম্যাটার। আমরা আমাদের সমস্যাগুলো সমাধান করতে পারি বা না পারি, বিষয়টা আমাদের ওপর ছেড়ে দিন না। তিনি বলেন, আমি আপনাদের (সাংবাদিক) প্রতি সম্মান রেখে বলছি, শৃঙ্খলাবিরোধী বিষয়টা দলের মধ্যে থাকে। আমরা তো অনেক বছর ক্ষমতায় আছি। ২০০৯ সাল থেকে ১১ বছর। এতে বিদ্রোহ বা স্বতন্ত্র প্রার্থী এই বিষয়গুলো থাকবেই। এত বড় দলের মধ্যে এসব সমস্যা থাকবেই। কিন্তু সেটা তো আামদের বিজয়ের পথে অন্তরায় হয় না। আমরা তো নির্বাচিত হচ্ছি। এসব ছোট-খাট সমস্যা নিয়েই এগিয়ে যাচ্ছি। দলকেও সংগঠিত করছি। আমরা নির্বাচনে বিজয়ী হচ্ছি। বিরোধীদলের চ্যালেঞ্জও মোকাবিলা করছি। আমাদের পরিবারের ভিতরের এই বিষয়টা নিয়ে তো আপনাদের কোন অসুবিধা দেখছি না। সেটা যদি নিউজ করার জন্য করতে হয় আপনারা করবেন। কোনো অসুবিধা নাই। বিদ্রোহের জন্য আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাচ্ছে, এমন তো না। বিএনপিকে কি প্রশ্ন করেন তাদের যে বিদ্রোহী আছে? তবে হ্যা কাউন্সিলরদের মধ্যে কিছু কিছু প্রার্থী আছে যারা মনোনয়নকে উপেক্ষা করে নিজেরা প্রার্থী হয়েছেন। তাদেরও বসানোর ব্যাপারে আমাদের দলের শৃঙ্খলা কমিটি সক্রিয় রয়েছে। এদের মধ্যে কেউ কেউ সাড়াও দিয়েছেন।

জয় লাভের জন্যই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে এবং বিজয়ী হবে-মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে কাদের বলেন, বিএনপি সবসময় দিবাস্বপ্ন দেখে। গণজোয়ারও তাদের একটা দিবাস্বপ্ন। এই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। কারণ নির্বাচনে জেতার মতো বাস্তবতা ও অবস্থা তারা সৃষ্টি করতে পারেনি। অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, হিন্দু মহাজোট কারা আপনারা ভালো করেই জানেন। এরকম অনেক সংগঠন আমাদের দেশে আছে। হিন্দু মহাজোট হিন্দু সমাজের প্রতিনিধিত্ব করে না। একটা ক্ষুদ্র অংশ; গয়েশ্বর রায়ও তো বিএনপি করে। তাই বলে হিন্দু সমাজ কি গয়েশ্বরের কথা মতো ভোট দেবে?

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে