ভোট পেছাতে অনশন অব্যাহত, অসুস্থ ১৫

0
149


ভোট পেছাতে অনশন অব্যাহত, অসুস্থ ১৫

টানা তৃতীয় দিনের অনশন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (১৮ জানুয়ারি) অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন মোট চারজন শিক্ষার্থী। এ ছাড়াও অনশনস্থলেই অসুস্থ অবস্থায় আছেন দশজনের অধিক শিক্ষার্থী। ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় থাকা চার শিক্ষার্থী হলেন, অভিদাস প্রীতম, অর্ক সাহা, অপূর্ব চক্রবর্তী ও সুকেশ দেবনাথ।

আন্দোলনের সমন্বয়ক জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, ‘গত দুইদিন ধরে অনশন করছি। এখনও কোনও ধরণের আশ্বাস পাইনি। নির্বাচন কমিশন আমাদের কোনও আশ্বাস দেয়নি। আমাদের এ অহিংস আন্দোলন নির্বাচনের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত চলবে।’

এদিকে কর্মসূচির দ্বিতীয় দিন গত শুক্রবার রাতে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে অনশনে বসেছেন ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত। তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা যে চেতনায় বিশ্বাস করি এর সাথে নির্বাচন কমিশনের যে সিদ্ধান্ত তা সাংঘর্ষিক। এর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করছেন।

সরস্বতী পুজার দিন ঢাকার দুই সিটি নির্বাচন ঘোষণার পর থেকেই নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে আসছে আন্দোলনকারীরা ঢাবি শিক্ষার্থীরা। একই দাবি জানিয়েছেন ডাকসু নেতৃবৃন্দও। পরে শিক্ষার্থীরা এ দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। সর্বশেষ তারা দুই দফায় কিছু সময়ের জন্য শাহবাগ মোড় অবরোধ করেন। পরে নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে বৃহস্পতিবার থেকে আমরণ অনশনে যান প্রায় অর্ধশত শিক্ষার্থী। তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, টিএসসি ভিত্তিক বিভিন্ন সংগঠন এবং ডাকসুর প্রতিনিধিরা সংহতি জানিয়েছেন।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে