মেয়র হলে ৯০ ঘন্টার আগেই সেবা পাবেন

0
37


মেয়র হলে ৯০ ঘন্টার আগেই সেবা পাবেন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে মেয়র নির্বাচিত হলে ৯০ দিন নয়, ৯০ ঘন্টার আগেই সেবার কার্যক্রম শুরু করার প্রতিশ্রুতি দিলেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। সোমবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলশানের একটি হোটেলে নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তাবিথ আউয়াল বলেন, নিয়ম অনুযায়ী নির্বাচিত হওয়ার ৯০ দিন পর কার্যক্রম শুরু করতে হয়। কিন্তু আপনাদের আশ্বস্ত করতে চাই, ৯০ দিন নয় মেয়র নির্বাচিত হলে ৯০ ঘন্টাও অপেক্ষা করতে হবে না। প্রথম দিন থেকেই সেবা কার্যক্রম শুরু করবো।

ডেঙ্গু দূষণ এবং জলাবদ্ধতা কতদিনে নিরসন করবেন? জবাবে তাবিথ বলেন, আগষ্ট মাস থেকে ডেঙ্গু মোকাবেলায় আমরা সচেতনতায় কাজ করেছি। যদি ১ এপ্রিল থেকে ক্ষমতায় যেতে পারি তাহলে আমরা প্রথমে লার্ভা নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। এটা প্রথম দিন থেকে শুরু করবো। দূষণের ব্যাপারে হাইকোর্ট ৯টি নির্দেশনা দিয়েছে। সেসব নির্দেশনা অনুযায়ী প্রয়োজনী সব উদ্যোগ আমরা নিবো।

বাড়ি ভাড়া বাড়লেও বাড়ছে না আয়, মেয়র হলে কি উদ্যোগ নিবেন? জবাবে তাবিথ বলেন, আমাদের ব্যয় বাড়লেও সে তুলনায় আয় বাড়ছে না। সেজন্য আমরা বিত্তদের এবং নিম্ন আয়ের মানুষদের জন্য চিন্তা করে ব্যবস্থা গ্রহণ করবো। যেটি সবার জন্য গ্রহনযোগ্য এবং মঙ্গলজনক।

ক্ষমতায় আসলে বিরোধী দল হিসেবে কিভাবে প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন? এ বিষয়ে তাবিথ বলেন, আমরা এখনও দেশের বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে আছি। দেশের মানুষের সমর্থন নিয়ে আমরা ১ তারিখে নির্বাচিত হয়ে নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করবো। এজন্য যা যা করণীয় আমরা তা করব।

নারী বান্ধব নগর গঠনে কি ভূমিকা পালন করবেন? জবাবে তাবিথ বলেন, নারীদের জন্য সড়কে নিরাপত্তা, পরিবহন সহজলভ্যতাসহ বেশ কিছু উদ্যোগ আমরা নিয়েছি। মেয়র নির্বাচিত হলে আমরা অবশ্যই নারীদের জন্য সেসব উদ্যোগ বাস্তবায়ন করবো।

তাবিথ আউয়ালের নির্বাচনী ইশতেহার ঘোষণা মঞ্চে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান আব্দুল আউয়াল মিন্টু , শামসুজ্জামান দুদু , নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ সহ বিএনপি,ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে