রোগী দেখার ফি নির্ধারণ করবে সরকার

0
27


রোগী দেখার ফি নির্ধারণ করবে সরকার

বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে ডাক্তারদের রোগী দেখা বাবদ ফি আদায়ের বিষয়ে একটি নীতিমালা প্রণয়নের ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে। যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাকটিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সর্বমহলে গ্রহণযোগ্য রোগী দেখার ভিজিটের হার নির্ধারণের পরিকল্পনা সরকারের রয়েছে। আশা করা যায় ভবিষ্যতে তা বাস্তবায়ন কার্যক্রম শুরু করা সম্ভব হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে একাদশ সংসদের ৬ষ্ঠ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংরক্ষিত আসনের সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকারের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন। প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত ঘোষণা দেন স্পিকার।

সরকারি দলের আরেক সদস্য নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের ডাক্তারের সাথে সাক্ষাতের ব্যাপারে ইতোমধ্যে সরকারি হাসপাতালগুলোতে সপ্তাহে দুই দিন অফিস সময়ের পরে নির্ধারিত সময়সীমা নির্দিষ্ট করে নির্দেশনা দেওয়া হয়েছে। এর ফলে কোন বিশেষ প্রতিষ্ঠানের অসুধ তদবির করে লেখান ও ডাক্তারদের উপহার দেবার বিষয়টা কমবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে