শরবত ও জুস খেয়ে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা (ভিডিও)

0
113


শরবত ও জুস খেয়ে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা (ভিডিও)

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পেছানোর সিদ্ধান্ত হওয়ায় অনশন ভেঙেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। রাজু ভাস্কর্যের পাদদেশে তাদেরকে পানি, জুস ও শরবত পান করিয়ে শনিবার (১৮ জানুয়ারি) রাত ৮টা ৪৫ মিনিটে অনশন ভাঙ্গান ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

আন্দোলনকারীরা বলেন, আমরা শুরু থেকেই অহিংস আন্দোলন করে আসছি। আমাদের আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক ছিল। এটাকে বিবেচনায় নিয়ে তারিখ পরিবর্তনের জন্য আমরা সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। এসময় অনশন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

এসময় সাংবাদিকদের ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, দেশের বিভিন্ন সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় আন্দোলনের মাধ্যমে ভূমিকা রেখেছে৷ তারই ধারাবাহিকতায় এই ক্ষেত্রেও আমাদের ছেলেরা এই কাজ করেছে। আমি তাদের শান্তিপূর্ণভাবে যৌক্তিক একটি আন্দোলন পরিচালনা করার জন্য ধন্যবাদ জানাই। এখন আমাদের প্রধান কাজ হচ্ছে অনশনে অসুস্থদের হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা।

এর আগে ৩০ জানুয়ারি সরস্বতী পুজোর দিন নির্বাচন কমিশনের ধার্যকৃত ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে গত তিনদিন ধরে অনশন কর্মসূচি চালাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশত শিক্ষার্থী। এতে সংহতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ডাকসু নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে