সিটি নির্বাচন নিয়ে জরুরি বৈঠকে ইসি

0
29


সিটি নির্বাচন নিয়ে জরুরি বৈঠকে ইসি

ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে হঠাৎ জরুরি বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। মূলত পূজার দিনে নির্বাচন না করে দিন পরিবর্তনের বিষয়টি এ বৈঠকের মূল বিষয় হতে পারে বলে মনে করছেন ইসি সংশ্লিষ্টরা। শনিবার (১৮ জানুয়ারি) বিকেল ৪টায় নির্বাচন ভবনে বৈঠকটি শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয়েছে সাড়ে চারটায়।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পিএস মাজহারুল ইসলাম জানিয়েছেন, বৈঠক পূর্ব নির্ধারিত ছিল না। কিন্তু হঠাৎ সিদ্ধান্ত হয়েছে- কমিশনাররা বিকেলে আলোচনায় বসবেন। ইসির জনসংযোগ শাখা জানিয়েছে, নির্বাচন কমিশনারদের ফোন করে বৈঠকে আসার জন্য বলা হয়েছে। উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম এবং দক্ষিণের কর্মকর্তা আবদুল বাতেন বলেছেন, হঠাৎ জরুরি বৈঠক ডাকা হয়েছে। আমাদের থাকতে বলা হয়েছে।

এদিকে এদিন সকালে অফিসে এলেও দুপুরের দিকে নির্বাচন ভবন থেকে বেরিয়ে গেছেন সিইসি ও কমিশনার রফিকুল ইসলাম। তিনি সাংবাদিকদের বলেন, পরিস্থিতি বিবেচনায় কমিশন সিদ্ধান্ত নিলে নির্বাচন পেছাবে। নির্বাচন পেছানোর দাবিতে আন্দোলন নিয়ে তিনি বলেন, আন্দোলনের যৌক্তিকতা দেখেই সিদ্ধান্ত নিতে হয়।

সরস্বতী পূজার জন্য ঢাকার দুই সিটি নির্বাচন পেছানোর দাবিতে আন্দোলন চলছে। এ নিয়ে তাদের করা রিট আবেদন হাইকোর্ট খারিজ করে দিলে তার আপিলের শুনানিও রয়েছে কাল রোববার (১৯ জানুয়ারি)। ইতিমধ্যে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীসহ বিভিন্ন দল ও সংগঠনের পক্ষ থেকেও পূজার কারণে সিটি ভোট পিছানোর আহ্বান জানান হয়েছে। জাতীয় সংসদেও পূজার সময় ভোট না করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন এমপি পঙ্কজ দেবনাথ।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে