এবার ধর্ষকদের ‘নপুংসক’ করার দাবি সংসদে

0
69


এবার ধর্ষকদের ‘নপুংসক’ করার দাবি সংসদে


‘ধর্ষকদের ক্রসফায়ারে’ দেয়ার কাজী ফিরোজ রশীদের বিতর্কিত মন্তব্যের পর এবার একই দলের আরেক এমপি ইনজেকশন দিয়ে ধর্ষকদের নপুংসক করার দাবি তুললেন সংসদে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির (জাপা) নুরুল ইসলাম তালুকদার এ দাবি জানান।

এর আগে একইভাবে জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য (এমপি) কাজী ফিরোজ রশীদের ধর্ষকদের ক্রসফায়ারে দেয়া দাবি তুলেছিলেন। যদিও পরে তিনি সেখান থেকে সরে এসে কঠোর ব্যবস্থা নেয়ার পক্ষে কথা বলেন।

দেশে ধর্ষণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে নুরুল ইসলাম তালুকদার বলেন, ধর্ষণ মাত্রাতিরিক্ত বেড়ে গেছে। প্রায় প্রতিদিন শিশু, ছাত্রী, নারী, মধ্যবয়সী নারী- এমনকি বয়স্কনারীরাও ধর্ষিত হচ্ছে। এর জন্য কার্যকর শাস্তি ব্যবস্থা নেয়া প্রয়োজন।

তিনি আরো বলেন, সম্প্রতি শুনলাম আমেরিকায় ডোলান্ড ট্রাম্প সরকার এমন একটা ইনজেকশন আবিষ্কার করেছে যা ধর্ষকদের ধরে পুশ করলে তাদের যৌনতা হ্রাস পাবে। আমেরিকায় ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে তা চালু হয়েছে। সে প্রযুক্তি আমরা চালু করলে ধর্ষণ কমে যেতে বাধ্য। যদি ধর্ষককে একবার নপুংসক করে ছেড়ে দেয়া যায় তাহলে সে আর একাজ করতে পারবে না।

উল্লেখ্য, ধর্ষকদের রুখতে যুক্তরাষ্ট্রে প্র্রণীত হয়েছে অভিনব আইন। এতে বলা হয়, ১৩ বছরের কম বয়সী কোনো শিশুকে ধর্ষণ করলে ইনজেকশন পুশ করার মাধ্যমে ধর্ষকের যৌন ক্ষমতা নষ্ট করে দেয়া হবে। যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের সংসদ সম্প্রতি নতুন এই আইনটি পাস করেছে। এখন থেকে কম বয়সী শিশুর ধর্ষককে ইনজেকশন দিয়ে বা ওষুধের মাধ্যমে নপুংসক করে দেয়া হবে। যাতে সে আজীবনের জন্য যৌনক্ষমতা হারায়।

এনএম



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে