টিসিবির পেয়াজ কালোবাজারি, আটক ২

0
5


টিসিবির পেয়াজ কালোবাজারি, আটক ২


রাজধানীর কারওয়ান বাজার থেকে টিসিবির পেয়াজ কালোবাজারির অভিযোগে আসাদুজ্জামান (৫৬) ও হুমায়ুন কবির (৪৮) নামের দুই জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। র‌্যাব-২ এর সহকারী পরিচালক মিডিয়া এএসপি জাহিদ হাসান শুক্রবার (১৪ ফ্রেব্রুয়ারি) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃতরা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) গুদাম থেকে ন্যায্য মুল্যে বিক্রির জন্য উত্তোলন করা পেঁয়াজ মজুদ ও কালোবাজারির মাধ্যমে বিক্রি করছিল বলে র‌্যাবের দাবি।  তাদের কাছ থেকে দেড় হাজার কেজি পেঁয়াজসহ ১ টি ট্রাক জব্দ করা হয়েছে।

জব্দকৃত পেঁয়াজ। ছবি: ভোরের কাগজ।

জাহিদ হাসান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় মেসার্স পিয়ার এন্টার প্রাইজ গত ১৩ জানুয়ারি সবিচলায়ের সম্মুখে জনসাধারণের কাছে ন্যায্য মূল্যে বিক্রির জন্য টিসিবি থেকে ১ হাজার ৫০০ কেজি পেঁয়াজ নেয়। তবে নির্ধারিত বিক্রয়স্থানে পেঁয়াজ বিক্রি না করে বাজার অস্থিতিশীল করার জন্য তা মজুদ করে রাখে।

তিনি জানান, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-২ এর টহল টিম জানতে পারে যে, কারওয়ান বাজার পাইকারী আড়তের সামনে একটি মিনি ট্রাকে থাকা পেঁয়াজ কালোবাজারে বিক্রির চেষ্টা করছে। এরই প্রেক্ষিতে অভিযান চালিয়ে ওই দুই ব্যক্তিকে পেঁয়াজ বোঝাই ট্রাকসহ (ঢাকা মেট্রো-ন-১১-৮৫৭০) আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬৬টি বস্তায় ভরা ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করেছে।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে