দেশে কেউ নেই, সিঙ্গাপুরে একজন সনাক্ত

0
66


দেশে কেউ নেই, সিঙ্গাপুরে একজন সনাক্ত


সিঙ্গাপুরে একজন প্রবাসী বাংলাদেশির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলেও বাংলাদেশে এখনো কেউ এই ভাইরাসে আক্রান্ত হন নি। রংপুরের একজনের করোনা আক্রান্তের নমুনাসহ এখন পর্যন্ত ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের কেউই করোনা আক্রান্ত নন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আইইডিসিআরের পরিচালক বলেন, সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশের এক নির্মান শ্রমিক কোন এক অসুস্থতা নিয়ে হাসপাতালে গেলে সেখানে তার স্বাস্থ্য পরীক্ষায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে হাইকমিশনের মাধ্যমে জানতে পেরেছি। ভ্রমণ, চিকিৎসাসহ বিভিন্ন কারণে সিঙ্গাপুরের সাথে বাংলাদেশের ঘনিষ্ট সম্পর্ক আছে। চীনের ক্ষেত্রে যে ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে সিঙ্গাপুরের ক্ষেত্রেও তেমনটা নেয়া হবে কি না সেই বিষয়ে উর্ধ্বতন পর্যায়ে আলোচনা হচ্ছে।

তিনি আরো বলেন, আশকোনা হজ ক্যাম্পে উহান ফেরত ৩১২ জনের কোয়ারেন্টাইনের সময়সীমা (১৪ দিন) শেষ হচ্ছে ১৬ ফেব্রুয়ারি। তাদের শারিরীক অবস্থা বিচেনায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে তাদের কাছে আমাদের হট লাইন নাম্বার দেয়া থাকবে। যদি তারপরও তাদের মধ্যে কোন ধরণের অসুবিধা থাকে তা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদের সহযোগিতা করবো। গৃহপালিত প্রাণী থাকলে করোনা ভাইরাস সংক্রমণ হবেই এমন শঙ্কা ঠিক নয়। তবে এদের লালন পালনে সতর্ক থাকা জরুরি।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে