নির্বাচন শতভাগ ত্রুটিমুক্ত হয়নি

0
29


নির্বাচন শতভাগ ত্রুটিমুক্ত হয়নি



ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন শতভাগ ত্রুটিমুক্ত হয়নি, তবে নির্বাচনে অংশগ্রহণ প্রতিদ্বন্দ্বিতামূলক, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল ছিল বলে জানিয়েছে ইলেকশন মনিটরিং ফোরাম (ইএমএফ)।

রবিবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ইলেকশন মনিটরিং ফোরাম ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন ফোরামের নির্বাহী পরিচালক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী। এ সময় সংবাদ সম্মেলনে বিভিন্ন নির্বাচন পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়েছে। সার্বিক ভোটগ্রহণের হার ২৮ থেকে ৩০ শতাংশ, যা পর্যবেক্ষক নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নির্ণয় করা হয়। ভোটের হার কমের বিষয়ে তিনি মনে করেন, সার্বিকভাবে ভোটাররা আস্থার সংকটে ভুগছেন। কিছু কিছু এলাকায় প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ আনা হলেও মাঠ পর্যায়ে সংস্থার পর্যবেক্ষকরা সরাসরি তেমন কোনো দৃশ্য দেখতে পায়নি। তবে কয়েকটি এলাকায় নির্বাচন কেন্দ্র করে কিছু গোলযোগের খবর পাওয়া গেছে।

নির্বাচনপূর্ব পর্যবেক্ষণে দেখা গেছে, এসব গোলযোগের অধিকাংশই সরকার বা বিরোধী দল সমর্থিত ও বিদ্রোহী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘটিত হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইলেকশন মনিটরিং ফোরাম ৫০৭ জন প্রশিক্ষিত নির্বাচন পর্যবেক্ষক সর্বমোট ৭২৯ কেন্দ্র পর্যবেক্ষণ করে এসব তথ্য সংগ্রহ করেন।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে