রেলপ্রযুক্তি দেখতে দুবাই-ইন্দোনেশিয়া যাচ্ছেন রেলমন্ত্রী

0
29


রেলপ্রযুক্তি দেখতে দুবাই-ইন্দোনেশিয়া যাচ্ছেন রেলমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভিত্তিক মিডল ইস্ট রেল-এর আমন্ত্রণে দুবাই গেলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সেখানে অনুষ্ঠিত ১৪তম মধ্যপ্রাচ্য রেলওয়ের আঞ্চলিক সবচেয়ে বড় ও সুপ্রতিষ্ঠিত রেল এর ওপর দুই দিনব্যাপি সম্মেলন ও মেলায় অংশগ্রহণের জন্য সোমবার (২৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় দুবাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

শরিফুল আলম জানান, রেলমন্ত্রী বাংলাদেশের তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। আগামী ২৫ এবং ২৬ ফেব্রুয়ারী এ মেলা অনুষ্ঠিত হবে। উক্ত মেলায় বিশ্বের ২৭০টি খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের সর্বশেষ আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিপন্ন পরিবহন ব্যবস্থার সমাধান, টেকসই উদ্যোগ, বুদ্ধিদীপ্ত পরিবহন ব্যবস্থা, ব্যবস্থার সমন্বয় এবং তথ্য প্রযুক্তির রেল সমাধানের ওপর তাদের প্রদর্শনী দেখাবে। প্রতিনিধি দলটি আজ সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্স যোগে দুবাইয়ের উদ্দেশে যাত্রা করেন।

দুবাই থেকে রেলমন্ত্রী ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে ২৭ ফেব্রুয়ারী ইন্দোনেশিয়া গমন করবেন। ইন্দোনেশিয়াতে মন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। ইন্দোনেশিয়ায় অবস্থানকালীন উভয় দেশের পারস্পরিক সম্পর্ক আরো বৃদ্ধির জন্য আলোচনা করবেন এবং ইন্দোনেশিয়ান রেলওয়ের কারখানা এবং অবকাঠামো সুবিধা পরিদর্শন করবেন। দুই দেশ ভ্রমণ শেষে ২ মার্চ মন্ত্রীর দেশে ফিরে আসার কথা রয়েছে।

The post রেলপ্রযুক্তি দেখতে দুবাই-ইন্দোনেশিয়া যাচ্ছেন রেলমন্ত্রী appeared first on Bhorer Kagoj.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে