শিক্ষিত ও সম্মানী ব্যক্তিদের নির্বাচন করাতে হবে

0
22


শিক্ষিত ও সম্মানী ব্যক্তিদের নির্বাচন করাতে হবে


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে সঠিক ও স্বচ্ছ ব্যক্তিকে বেছে নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। তিনি বলেন, শিক্ষিত ও সম্মানিত ব্যক্তিরা যাতে স্থানীয় সরকারের জনপ্রতিনিধি নির্বাচিত হতে পারে তার জন্য ক্ষেত্র প্রস্তুত করতে হবে। স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোকে সম্মানজনক জায়গায় আনতে হবে। যাতে শিক্ষিত ও সম্মানীয় ব্যক্তিরা স্থানীয় নির্বাচনে অংশ নিতে আগ্রহ প্রকাশ করে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর কাকরাইলের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩)’র উদ্যোগে ‘ ইউনিয়ন পরিষদকে অধিকতর কার্যকর ও জনবান্ধব প্রতিষ্ঠানে পরিনত করতে করণীয় নির্ধারণ’ শীর্ষক এক জাতীয় কর্মশালয় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব রোকসানা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান। মন্ত্রী বলেন, স্থানীয় সরকারের প্রধান কাজ হলো মানুষকে সুশাসন দেয়া, তাদের আর্থিক অবস্থার উন্নতি ও স্বস্তিতে রাখা। আর তাই স্থানীয় সরকারের আয় বাড়ানোর জন্য তাদের কাছ থেকে জোর করে টাকা আদায় করা যাবে না। তিনি বলেন, যখন মানুষ বুঝতে পারবে স্থানীয় সরকার তাদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে সক্ষম হয়েছে তখন তারা টাকা দেবে। ইউনিয়ন পরিষদকে দু’ভাবে ক্ষমতায়ন করা যায়।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে