২৮ তারিখ ” দ্যা বিগেস্ট ফ্রিল্যান্সিং ইভেন্ট”

0
87

সফল ফ্রিল্যান্সারের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সফল ফ্রিল্যান্সার মিটআপ ১.০।

২৮শে ফেব্রুয়ারি রোজ শুক্রবার রাজধানীর ঢাকা কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের ১৫ তলায় বিকেল ৩টা থেকে রাত ৮.৩০টা পর্যন্ত চলবে এই আয়োজন। বাংলাদেশের মত দেশ যেখানে চাকরির বাজার বেশ নাজুক অবস্থায় আছে, যেখানে ৪৭% শিক্ষিত জনগোষ্ঠী বেকার, পর্যাপ্ত চাকরির ক্ষেত্র তৈরি না হওয়ায়, সেখানে বিকল্প পেশা হিসেবে সম্মানজনক অবস্থায় আছে ফ্রিল্যান্সিং বা মুক্তপেশা। তাই বর্তমান সময়ে নিজের বক্তিগত পেশা বা পড়ালেখার পাশাপাশি কিছু করতে চাওয়া মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আর সেক্ষেত্রে ফ্রিল্যান্সিংকে গুরুত্বপূর্ণ এবং সম্ভাবনাময় ভাবছে বেশ অনেকেই। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে পেশা হিসেবে দেশে এখনও ফ্রিল্যান্সিংকে স্বীকৃতি না দেওয়ায় ফ্রিল্যান্সিং শেখার জন্য সার্পোট মিলছে না পরিবার থেকে ও। একটি ভালোমানের কোর্স করতে গেলে সেটি অনলাইনে হোক আর অফলাইনে কম বেশি টাকার প্রয়োজন হয় যা সবার থাকে না। এখানে শুধু টাকাই নয় বরং মুখ্য বিষয় হচ্ছে কিছু অসাধু মানুষ যারা ভূল ধারণাকে পুজি করে গড়ে তুলেছে প্রতারণার ব্যবসা। আর এই প্রতারণার ফাদে পড়ে হতাশ হচ্ছে প্রচুর মানুষ। এই প্রতারণা পাল্লায় পড়ে হতাশায় আক্রান্ত বা যারা এখনো ফ্রিল্যান্সিং শুরু করেননি বা করতে চাচ্ছেন কিন্তু ভালো গাইডলাইন পাচ্ছেন না কিংবা পেইড কোর্স করার টাকা নিয়ে চিন্তিত তাদের পাশে দাড়াতে অনলাইনে বিনামূল্যে ফ্রিল্যান্সিং কাজ শেখানোর লক্ষে প্রতিষ্ঠিত হয় সফল ফ্রিল্যান্সার।  সফল ফ্রিল্যান্সার  সেই সাথে আপনাদের সঠিক গাইডলাইন দেওয়ার চেষ্টা করে। আর এই প্লাটফর্ম থেকে আপনি আপনার পছন্দের যেকোন বিষয়ে ফ্রিল্যান্সিং শিখতে পারবেন যা সম্পূর্ণ বিনামূল্যে। তাই যারা ফ্রিল্যান্সিং শিখতে চাচ্ছেন কিন্তু করব করব বলে করা হয়ে উঠছে না বা টাকার অভাবে কোর্স করতে পারছেন না কিংবা অসাধু মানুষের পেইড কোর্সের পাল্লায় পড়ে হতাশ হয়ে আছেন, সফল ফ্রিল্যান্সার মিটআপ ১.০ হতে পারে আপনাদের জন্য সময় উপযোগী সিদ্ধান্ত।

উক্ত ইভেন্টে স্পিকার এন্ড গেষ্ট হিসেবে উপস্থিত থাকবেনঃ

সোহাগ মিয়া (বাংলাদেশের জনপ্রিয় গ্রুপ সোহাগ৩৬০ দ্যা টেক ডক্টরের প্রতিষ্ঠাতা), টিংকার জান্নাত মিম (পপ অফ কালার এবং পপ অফ হুপের প্রতিষ্ঠাতা), এমরাজিনা খান (পেওনিয়ার বাংলাদেশের ব্যান্ড এম্বাসেডর), সাইদুর রহমান সেতু (প্রতিষ্ঠাতা টিম এক্সাপার্ট আইটি সলিউশন), সোহাগ হোসাইন (বাংলাদেশের সব চেয়ে বড় গ্রাফিক্স ডিজাইন গ্রুপের ফাউন্ডার এবং একজন সফল গ্রাফিক্স ডিজাইনার), মোশারফ রুবেল (জাভা নিয়ে বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় বই মাস্টারিং জাভার লেখক), ফয়সাল মোস্তাফা (VISER X এর সিইও এবং এসইও ও এফিলিয়েট মার্কেটিং এক্সপার্ট), মোস্তোফা কামাল (বাংলাদেশের অন্যতম জনপ্রিয় হোস্টিং কোম্পানি কোড ফর হোস্টের প্রতিষ্ঠাতা), আরাফাতুল ইসলাম আকিব (স্টার্টআপ চট্রগ্রামের প্রতিষ্ঠাতা ), স্বাধীন খাঁন (একজন সফল গ্রাফিক্স ডিজাইনার), শহিদুল ইসলাম (স্কুল অব ইঞ্জিনিয়ার প্রতিষ্ঠাতা), কাশিম উদ্দিন মাছুম (সফল ফ্রিল্যান্সারের প্রতিষ্ঠাতা, ), মাহমুদুল হাসান খান (সফল ফ্রিল্যান্সারের পরিচালক এবং প্রতিষ্ঠাতা) এবং মোঃ জাহাঙ্গীর আলম (সফল ফ্রিলান্সারের ওয়েব ডিজাইনার এবং ফাউন্ডিং মেম্বার)। উপস্থিত থাকবেন আরও অনেকেই যারা কিনা ব্যক্তিগত জীবনে একজন সফল ফ্রিল্যান্সার। শুনতে পারবেন আসলে ফ্রিল্যান্সিং কি, কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করা যায়, কিভাবে একজন সফল ফ্রিল্যান্সার হওয়া যায় এবং সফলদের সফল হওয়ার পেছনে যে রহস্য এসব নিয়ে বিস্তারিত জানা যাবে আমাদের এই মিটআপ ইভেন্টে। এ ছাড়াও থাকছে সকল ধরণের হেল্পফুল রিসোর্স, কুইজ এবং আকর্ষণীয় উপহার। আমাদের

ইভেন্টের সকল স্পন্সর। যাদের মাধ্যমেই আমাদের ইভেন্টির কার্যক্রম জন্য আরো সহজ হয়েছে।

টাইটেল স্পন্সর- Code For Host Inc.

গোল্ড স্পন্সর- XeonBD, Doorgator.

সিলভার স্পন্সর- Web Cloudex, Nobin IT, DHAKA IT, Rabbul Hasan, Provat Housing LTD, Dhaka Boss .

ফুড পার্টনার- Informatik Lab, Khaas Food,

গিফট স্পন্সর Business Globalizer, Deshi Web Host, Fantasy Host BD, Invent Crafts, Host Dokan, MiM SMS, Innovadeus Pvt. Ltd. 

ইয়ুথ পার্টনার: Youth Career Institute, KoWork.

সফল ফ্রিল্যান্সার টিমের সাথে কথা হলে তারা জানান – “শুধু নিজের অনেক টাকা কিংবা নিজে প্রতিষ্ঠিত হওয়া মানেই সফলতা না, ওটা স্বার্থপরতা। বরং, নিজে সফল হওয়ার পাশাপাশি আরো ৫/১০ জনকে একসাথে নিয়েই সফল হতে পারাই প্রকৃত সফলতা। আর এটাকেই পুজি করে নিজের স্বার্থকে বিসর্জন দিয়ে দিন রাত পরিশ্রম করে কাজ করে যাচ্ছি আমরা। তাই আমরা বিশ্বাস করি আপনি ফ্রিতেই শিখেই একজন সফল ফ্রিল্যান্সার ।

মিটাপ নিয়ে বিস্তারিত জানতে পারবেন এখান থেকেঃ https://meetup.sofolfreelancer.com/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে