আ. লীগের ত্রাণ কমিটি ১০০ গৃহহীন মানুষের আবাসন করে দেবে

0
65


আ. লীগের ত্রাণ কমিটি ১০০ গৃহহীন মানুষের আবাসন করে দেবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ১০০ গৃহহীন মানুষের আবাসন ব্যবস্থা করে দেবে আওয়ামী লীগের ত্রাণ উপ কমিটি। একই সঙ্গে বঙ্গবন্ধু যেসব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন সেগুলোতে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। একই সঙ্গে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনাচমা, আমার দেখা নয়াচীন, সিক্রেট ডকুমেন্ট অফ ইনটিলিজোন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্যা ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (তিন পর্ব) বিতরণ করা হবে। আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ত্রাণ উপ কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী, শিক্ষা সম্পাদক শামসুন্নাহার চাপাসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্তগুলো জানিয়ে কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী বলেন, কমিটির দ্বিতীয় সভায় বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে ১০০ জন গৃহহীন মানুষকে আবাসনের ব্যবস্থা করা হবে। জাতির পিতা যেসব স্কুলে পড়ালেখা করেছেন সেগুলোতে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। এরমধ্যে টঙ্গিপাড়ায় গীমাডাঙ্গার প্রাথমিক বিদ্যালয়ে ৫ লক্ষ টাকা শিক্ষা বৃত্তি তহবিল গঠন ও নগদ প্রদান। কলকাতার ইসলামিয়া কলেজে ভ্যাকসিন হিরো শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লক্ষ টাকার বৃত্তি তহবিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে ১০ লক্ষ টাকার বৃত্তি তহবিল গঠন ও প্রদান করা হবে। একই সঙ্গে শিক্ষার্থীদের মাঝে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনাচমা, আমার দেখা নয়াচীন, সিক্রেট ডকুমেন্ট অফ ইনটিলিজোন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্যা ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (তিন পর্ব) বিতরণ করা হবে করা হবে।

ডিসি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে