করোনা আতংক: প্রবাসীদের দেশে না ফেরার পরামর্শ

0
57


করোনা আতংক: প্রবাসীদের দেশে না ফেরার পরামর্শ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশি যারা বিদেশে চাকরি করেন, খুব জরুরি না হলে এখন দেশে আসা এড়াতে হবে। কারণ আমরা চাই না আমাদের দেশ আক্রান্ত হোক। নিশ্চয়ই প্রবাসী বাংলাদেশিরাও চান না তাদের মাধ্যমে দেশের মানুষ কিংবা পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হোন। দেশ ও পরিবারের স্বার্থেই এখন বিদেশে গমনাগমন বন্ধ রাখতে হবে।

মঙ্গলবার (৩ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের ৬০টিরও বেশি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে গেছে। চীনে শুরু হয়েছিল, সেখানে প্রায় ৮০ হাজার লোক আক্রান্ত ও প্রায় তিন হাজার মারা গেছেন। ইতোমধ্যে অনেকগুলো দেশে ছড়িয়ে গেছে। ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশ, দক্ষিণ কোরিয়া, ইরান, ইতালিতে মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

তিনি আরও জানান ‘আমরা মনে করি, আমাদের আশেপাশের দেশে যেহেতু করোনা ভাইরাস এসে গেছে। বাংলাদেশেও যে আসবে না, এটা নিশ্চিত করে বলা যায় না। আমরা প্রায় সবসময় প্রস্তুত আছি, প্রস্তুতি আরো বৃদ্ধি করছি। করোনা ভাইরাস চলে এলেও আতঙ্কিত হওয়ার কিছু নাই। আমরা আগে থেকেই সব ধরনের প্রস্তুতি নিয়ে আছি। প্রধানমন্ত্রীর সঙ্গে সার্বক্ষণিক আমাদের আলোচনা হয়, তাকে সব বিষয় অবহিত করে ব্যবস্থা নিয়েছি।’

নকি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে