গণফোরামের নতুন কমিটিতে বাদ পড়েছেন বিতর্কিতরা

0
86


গণফোরামের নতুন কমিটিতে বাদ পড়েছেন বিতর্কিতরা

দলের মধ্যে বিতর্কিতদের বাদ দিয়ে গণফোরামের ১৫০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) দলটির আহ্বায়ক কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটির সদস্যদের নাম জানানো হয়।

এর আগে গত ৪ মার্চ কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। একই সঙ্গে পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত দুই সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

আহ্বায়ক কমিটির সভাপতি কামাল হোসেন নিজেই এবং সাধারণ সম্পাদক করা হয় বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াকে। তবে কমিটিতে রাখা হয়নি পুরোনো কমিটির নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরীকে। এছাড়া বেশ কয়েকজন প্রেসিডয়াম সদস্যও এই কমিটিতে নেই।

ড. কামাল হোসেন স্বাক্ষরিত ৪ মার্চের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সাংগঠনিক স্থবিরতা দূর করার লক্ষ্যে গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের পরিবর্তে তিন-চারজন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ মতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন গ্রহণ করেন।

নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সংগঠনে গতি সৃষ্টির পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়। কতিপয় দায়িত্বশীল নেতা তাদের আচার-আচরণে দায়িত্বহীনতার পরিচয় দেন এবং সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। গণমাধ্যমে বিভিন্ন অনাকাক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠেনের বৃহত্তর স্বার্থে কোনোভাবেই মেনে নেয়া এবং চলতে দেয়া যায় না।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে