নিজে বাঁচুন অন্যকেও বাঁচতে সাহায্য করুন

0
15


নিজে বাঁচুন অন্যকেও বাঁচতে সাহায্য করুন


বিশ্ব্যাবপী করোনাভাইরাসের সংক্রমনের বিষয়ে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন, নিজে বাঁচুন অন্যকেও বাঁচতে সাহায্য করুন। তিনি বলেন, আপনারা এ কয়েকটা দিন সকল প্রকার গণসমাবেশ ও অহেতুক ঘোরাফেরা এড়িয়ে চলুন। নিজ গৃহে অবস্থান করুন। কোন ধরনের গুজবে আতঙ্কিত না হবার পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ডেপুটি স্পিকারের দপ্তর থেকে পাঠানো এক বার্তায় দেশবাসীর উদ্দেশে তিনি এসব কথা বলেন। খুব প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘স্বাস্থ্য বিধি মেনে চলুন। সাবান বা হ্যান্ড সেনিটারাইজ দিয়ে বারবার হাত ধুয়ে ফেলুন। মাস্ক ব্যবহার করুন। সরকার ঘোষিত নির্দেশনা মেনে চলুন। আতঙ্কিত হওয়ার কিছু নেই জানিয়ে তিনি বলেন, এ ভাইরাসের সংক্রমণ রোধ করতে সরকার সদা সচেষ্ট। প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ফজলে রাব্বী মিয়া বলেন, টেলিভিশনে নিয়মিত বুলেটিন দেখুন। করোনা প্রতিরোধে নির্দেশনা দেখুন, নিজে বুঝুন অন্যকেও বোঝান। আপনার পরিবার ও প্রতিবেশীর প্রতি দায়বদ্ধতা রয়েছে। সচেতন হোন, অন্যকে সচেতন করুন, নিজে বাঁচুন অন্যকেও বাঁচতে সাহায্য করুন। অবিবেচকের মত নিজের ও অন্যের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না। এ দেশ আপনার আমার সকলের। আপনাদের কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ফোন করুন। গুজবে আতঙ্কিত হয়ে অযথা অতিরিক্ত পণ্য ক্রয় করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে