নির্বাচন ব্যবস্থার সংস্কার চায় বিএনপি

0
77


নির্বাচন ব্যবস্থার সংস্কার চায় বিএনপি

ঢাকা ১০ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেছেন, ভোটাররা নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। রাজনৈতিক দলগুলো লেভেল প্লেইং ফিল্ড পায় না। বিএনপি নির্বাচন ব্যবস্থার সংস্কার চায়, সরকারের অপসারণ চায় না। আজকে নির্বাচন কমিশনার বিতর্কিত হয়েছে। সরকার বিতর্কিত নির্বাচন করে ইসিকে প্রশ্নবিদ্ধ করেছে এর দায় সরকারের।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে হাতিরপুল এলাকায় গণসংযোগ কালে রবি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করতে ভয় পায় না। ভোটারদের কেন্দ্রে নিতে কি পদক্ষেপ নিবেন এমন প্রশ্নের জবাবে ধানের শীষের এই প্রার্থী বলেন, আমরা রাজনৈতিক দল এবং প্রার্থী হিসেবে চেষ্টা করছি। ভোটারদের কেন্দ্রে যাওয়ার অনীহা রাষ্ট্র তৈরি করছে। ভোটাররা আতঙ্কের মধ্যে রয়েছে। তবে আমি এই ধারনা দূর করতে চাচ্ছি ভোটারেরা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে চেষ্টা করব।

তিনি বলেন, প্রার্থী ও নির্বাচন কমিশনাররা সমঝোতার ভিত্তিতে প্রচার প্রচারণার ক্ষেত্রে কিছু সংস্কার করেছিলাম। ইসি উদ্যোগ নিয়েছে আমরা কারেকশন দিয়েছিলাম। নির্বাচন কমিশনারের সাথে আমাদের যে সমঝোতা হয়েছিল সেটা আইনশৃঙ্খলা বাহিনী ভালোভাবে অবগত হয়েছে বলে মনে হয়নি। গতকাল যখন ভোটার স্লিপ দিতে বের হই তখন কলাবাগান থানার ইনচার্জ (ওসি) আপত্তি করেন। তাকে বোঝাতে আমার অনেক সময় লেগেছে।

তিনি বলেন, প্রচারে মানুষ নিয়ে নামতে বাধা নেই। আমিও নামছি, আমিও প্রচুর মানুষ নিয়ে নামব। একটা বিধি-নিষেধ আছে সেটা হলো পাঁচদিন বেসিক আকারে করা যাবে। বাকি দিনগুলো নিয়ন্ত্রিত করতে হবে যাতে যানজটের সৃষ্টি না হয়। মানুষের চলাচলে বিঘ্ন না ঘটে।

ডিসি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে