বাসায় ফিরলেন খালেদা জিয়া

0
30


বাসায় ফিরলেন খালেদা জিয়া


মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে বিশেষ বিবেচনায় শর্তসাপেক্ষে মুক্তি পাওয়ায় সাড়ে ২৫ মাস পর গুলশানের ৭৯ নম্বর রোডের ১১ নম্বর বাসভবনে পৌঁছেছেন। বুধবার (২৫ মার্চ) বিকেল সোয়া ৪টা দিকে কারান্তরীণ অবস্থায় চিকিৎসাধীন খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়। সময় খালেদার বাসভবনের সামনে জড়ো হওয়া নেতাকর্মীরা নানা রকমের স্লোগান দিতে থাকেন।

এর আগে, বিকেল তিনটার দিকে খালেদা জিয়াকে নিতে হাসপাতালে আসেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার এবং বোন বেগম সেলিনা ইসলাম। সেই সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এখন নিয়ে যাওয়া হচ্ছে গুলশানের বাসা ‘ফিরোজা’য়। খালেদা তিনি হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এরপর ৩০ অক্টোবর এই মামলায় আপিলে তার আরও পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। তাকে ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়। পরে ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায়ে ৭ বছরের কারাদণ্ড ছাড়াও খালেদা জিয়াকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে