ব্র্যাক কর্মীদের আত্ম চিৎকার, করোনা হতে নিরাপত্তা চাই

0
167

ইসমাইল হোসেন. সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধিঃ বর্তমানে সারা পৃথিবীতে নভেল করোনাভাইরাস এর যে বৈশ্বিক মহামারি শুরু হয়েছে তারি পরিপ্রেক্ষিতেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গত ২৫ মার্চ হতে সরকারি বেসরকারি সকল ব্যবসা প্রতিষ্ঠানসহ লকডাউন ঘোষণা করেছেন। কিন্তু ব্র্যাক নামে এনজিও প্রতিষ্ঠানটি তার কর্মীদের দিয়ে সচেতনতার লক্ষ্যে যে লিফলেট বিতরণ করছেন তা কতটুকু মানবিক, তারই প্রতিবাদ জানিয়েছেন শাহীন আলম নামে এই ব্র্যাককর্মী।

তিনি তার ফেসবুক আইডিতে গত ২৫ মার্চ একটি পোষ্ট দিয়েছেন, যা সত্যিই হৃদয় বিদারক ও মূল্যবান একটি পোষ্ট বলে তুলে ধরা হলো।” নির্বাহী পরিচালক আসিফ সালেহ্ ভাই আপনার দৃষ্টি আকর্ষণ করছি,আপনি আপনার কর্মীদের নিয়ে কেন এই মৃত্যু খেলা খেলছেন?কেন আপনি জনসেবার নামে আমাদের মাঠে নামিয়ে নিজের ক্রেডিড আদায় করতে চাচ্ছেন। আমরা যারা মাইক্রোফিন্যান্স এ কাজ করি তাদের কি কোন সেবামূলক প্রশিক্ষণ দিয়েছেন? দেন নি….. তাহলে সেবা দেব কিভাবে? আমাদের কি কোন সিকিউর পোশাক দিয়েছেন? দেন নি…. তাহলে কোন নিরাপত্তায় আমরা সেবা দেব জনগনের? যেখানে বড় বড় ডাক্তারই হিমশিম খাচ্ছে। সেখানে লিফলেট বিতরনের নামে ভিড়ের মধ্যে ঠেলে দিচ্ছেন। এত নিম্ন মানের বাজে সিদ্ধান্ত কেন নিচ্ছেন?

এক সময় এই মহামারি থামবে, লাশের লম্বা লাইন কমবে একদিন হয়তো আবার স্বাভাবিক পরিস্থিতি হবে। অন্যান্য দেশের মত আমাদের দেশের ও মৃত্যুর পরিসংখ্যান হবে। পরিসংখ্যানে হয়তো থাকবে আপনার ব্র্যাকের কর্মীর মৃতের সংখ্যা। তখন আপনি গর্বের সহিত বলবেন দেশের সেবায় আমার ব্র্যাকের এতো কর্মী শহীদ হয়েছেন। বাহবা পাবেন প্রধানমন্ত্রীর কাছে…. হয়তো মেডেল, নোবেল, এওয়ার্ড, নাইট উপাধি সবই পাবেন । কিন্তু আমরা কি পাব? আসিফ সালেহ ভাই এসব বিজনেস বাদ দিয়ে আপনার কর্মীর নিরাপত্তারর কথা ভাবুন, তাদের বাচান, কারন তারা বাচলেই আপনি এবং আপনার ব্র্যাক বাচবে”।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে