মাওয়াঘাটে মানুষের ঢল, পদক্ষেপ নিচ্ছে সেনাবাহিনী

0
29


মাওয়াঘাটে মানুষের ঢল, পদক্ষেপ নিচ্ছে সেনাবাহিনী

করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকায় ঢাকার বাহিরে যাওয়ার জন্য মাওয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল। ফলে কিছুক্ষণের মধ্যেই সেখানে সেনাবাহিনী পদক্ষেপ নেয়ার কথা রয়েছে।

একজন থেকে একেক জনের মাধ্যমে এই ভাইরাস ছড়িয়ে পড়ে। মানুষ এই ভাইরাসের কথা তোয়াক্কা না করে বাস, ট্রেন ও লঞ্চ ঘাটে ভীর করনা শুরু করে গত কয়েকদিন থেকেই। ফলে দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা আরো বেড়ে যায়।

দেশে এই ভাইরাস মোকাবিলায় ৯ এপ্রিল পর্যন্ত আগেই বন্ধ করে দেয়া হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। পরে সব শপিংমল, সামাজিক অনুষ্ঠান এবং  সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রাখার জন্য সরকার থেকে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। তবে কাঁচাবাজার, মুদি দোকান খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে।

দেশে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা পাঁচজন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি। সুস্থ হয়েছেন আরো দুইজন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ জন। এ পর্যন্ত ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আইসোলেশন আছে ৪৭ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেও আছেন ৪৭ জন।

এদিকে করোনা বিস্তার রোধে মঙ্গলবার রাতে লকডাউন করে দেয় হয়েছে ভারত। এর আগে সৌদি আরব সহ অন্যান্য বেশ বিছু দেশেও জরুরি অবস্থা ঘোষণা করা হয়। বিশ্বের ১৯৭টি দেশে এই মরণব্যধি ইতোমধ্যে ছড়িয়েছে পড়েছে। বিশ্বে মোট মৃতের সংখ্যা ১৮ হজার ৯০২ দুই জন। করোনায় বিশ্বে আক্রান্ত হয়েছে চার লাক্ষ ২২ হাজার ৭৫৯ জন মানুষ এবং সুস্থ হয়েছেন এক লাক্ষ নয় হাজার ১০২ জন।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে