সন্ধা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

0
28


সন্ধা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

করোনাভাইরাস নিয়ে দেশের পরিস্থিতির  বিষয়ে ও  ‘স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০’ উপলক্ষে আজ বুধবার (২৫ মার্চ) সন্ধা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন ও বেতারে সরাসরি সম্প্রচারিত হবে।

এর আগে গত সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৫ মার্চ প্রধানমন্ত্রীর ভাষণের বিষয়ে জানান। তিনি বলেন, করোনায় সৃষ্ট পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী ২৫ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী সারাদেশ লকডাউনের ঘোষণা দেবেন কি না- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি এটুকু বলতে পারি, আমি যে দায়িত্বশীলতার কথা বলেছি, মাথা গরম করে কোনো সিদ্ধান্ত নিতে পারি না। আমাদের সর্বাত্মক প্রস্তুতি নিত হবে, কখন কী করতে হবে! আমি সবার কাছে অনুরোধ করবো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশ্বাস রাখুন। সরকারের প্রতি আস্থা রাখুন, যখন যেটা বলতে হবে, যখন যেটা করতে হবে, যথাসময়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা পাঁচজন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি। সুস্থ হয়েছেন আরো দুইজন। ফলে মোট সুস্থ সাতজন এবং আক্রান্তের সংখ্যা ৩৯ জন। এ পর্যন্ত ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আইসোলেশন আছে ৪৭ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেও আছেন ৪৭ জন।

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ বিশ্ব জুড়ে। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে দুই হাজার ৩৪৪ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮ হজার ৯০২ দুই জন, যা মঙ্গলবার (২৪ মার্চ) ছিল ১৬ হাজার ৫৫৮ জনে। বিশ্বের ১৯৭টি দেশে এই মরণব্যধি ইতোমধ্যে ছড়িয়েছে পড়েছে।  করোনায় বিশ্বে আক্রান্ত হয়েছে চার লাক্ষ ২২ হাজার ৭৫৯ জন মানুষ এবং সুস্থ হয়েছেন এক লাক্ষ নয় হাজার ১০২ জন।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে