আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ শুরু

0
25


আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ শুরু

প্রান্তিক এলাকা পর্যন্ত বিস্তৃত সেচ্ছাসেবী আনসার ভিডিপির প্রায় ৬১ লক্ষ সেচ্ছাসেবী ভিডিপি সদস্যদের মধ্যে ১ লক্ষ ৫০ হাজার সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ আনারসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

রোববার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা জেলা কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু করা হয়।

আনাসার সদর দপ্তর সূত্রে জানা যায়, আজ থেকে পর্যায়ক্রমে সারাদেশে এই ত্রাণ কার্যক্রম বিতরণ করা হবে। এই কর্মসূচির মাধ্যমে প্রায় ৫ লক্ষ ৫০ হাজার মানুষের এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের ৬৪ জেলার প্রতি উপজেলায় ৩০০ পরিবার হিসেবে ৪৯২ উপজেলায় মোট ১ লক্ষ ৪৭ হাজার ৬০০ পরিবার এবং ঢাকা মহানগরের ২০ থানায় ৬০০ পরিবারের মধ্যে এক সপ্তাহের খাবার বিতরণ কারা হবে।

ত্রাণ সামগ্রীর মধ্যে রায়েছে, চাল ৫ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, সাবান ১টি ও ১টি করে মাস্ক।

রোববার (২৬ এপ্রিল) ঢাকা জেলার সাভার, ধামরাই, কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক ও রেঞ্জ কমান্ডার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ সাজ্জাদুর রহমান, ঢাকা জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেন, সহকারী পরিচালক (স্পেশাল) মো. শরফুজ্জামান, সহকারী পরিচালক(টিডিপি) মো. আশরাফুল হক সহ ঢাকা জেলার বাহিনীর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক ও রেঞ্জ কমান্ডার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ সাজ্জাদুর রহমান বলেন, বর্তমান সরকারের নির্দেশে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য শুরু থেকেই বিভিন্ন কার্যক্রমে তাদের দায়িত্ব যাথাযথ ভাবে পালন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমাদের বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদের নির্দেশে সারাদেশের ৪৯২ টি থানা এবং মহানগরীর বিভিন্ন থানায় প্রায় ১ লক্ষ ৫৫ হাজার সদস্যদের মধ্যে আমরা ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছি। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৯টি রেঞ্জের মাধ্যমে এই কার্যক্রম পরিচালিত হবে। তারই ধারাবাহিকতায় ঢাকা জেলার ১৩ টি জেলার ২৮টি উপজেলা এবং মহানগরীর ২০ থানা সর্বমোট ৩২ হাজার ৪০০ জন এ সুবিধা পাবে।

এছাড়াও মহাপরিচালকের নির্দেশে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটা সদস্য দেশের যেকোন দুর্যোগ জনগনের পাশে থেকে সরকারকে সহায়তা করবে।

এ বিষয়ে বাংলাদেশ আনাসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (গনসংযোগ) মেহেনাজ তাবাছুম রেবিন এ প্রতিবেদককে জানান, আমাদের ডিজি স্যারের নির্দেশে প্রকৃতিক দুর্যোগের আভাসের কারনে হাওড় অঞ্চলের কৃষকের ধান আমাদের ভিডিপির সদস্যরা সেচ্ছায় কেটে দিচ্ছে।

ডিসি



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে