চিকিৎসা না দেয়াটা দুঃখজনক: প্রধানমন্ত্রী

0
42


চিকিৎসা না দেয়াটা দুঃখজনক: প্রধানমন্ত্রী

দেখা যাচ্ছে কিছু কিছু ক্ষেত্রে রোগীরা চিকিৎসা পাচ্ছেন না। এক হাসপাতাল থেকে আরেক হাসপাতলে ছুটোছুটি করেও ঠিকমতো চিকিৎসা সেবা পাচ্ছেন না। এটা কেন হবে? ডাক্তাররা রোগীদের চিকিৎসা করবেন না এটা দুঃখজনক। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে। চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করানোর কারণে স্থবির হয়ে আছে। সারাবিশ্বে এর প্রভাব পড়েছে। বাংলাদেশেও প্রভাব পড়েছে। এপ্রিল মাস ঝুঁকিপূর্ণ। এখন থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। করোনার প্রভাবে মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে আমরা খেয়াল রাখছি। আমরা ৭২ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছি। এটা যথাযথ বাস্তবায়ন হলে কোন সমস্যা হবে না।

তিনি আরো বলেন, সুযোগ নিয়ে কেউ যেন নয় ছয় না করে সে জন্যে সতর্ক করে দিচ্ছি। কেউ কোনো দুর্নীতি অপব্যবহার করলে তাকে ছাড় দেয়া হবে না। কাজেই আমি বলব যে দুর্নীতি করে অর্জিত ধন-সম্পদ থাকবে না।বিত্তশালী সবাইকে আমি এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। কারণ ধন সম্পদ থাকবে না। যে সেবা মানুষকে দেবেন, সেটাই থাকবে।

এ সময় তিনি আরো বলেন, এই কেউ যেন না খেয়ে থাকে। সেজন্য রেশনিং কাট করে দিয়ে আমরা নির্দিষ্ট লোকের কাছে খাবার পৌঁছে দেব। এজন্য রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, এমপি, মেয়র, চেয়ারম্যান ও কাউন্সিলররা মিলে কমিটি করে দিতে হবে। সেই কমিটি এ কাজগুলো করবে। খেটে খাওয়া মানুষের তালিকা করে সবার ঘরে খাবার পৌঁছে দিবে।

এসআর



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে