পোশাক কারখানা বন্ধ রাখাতে বিজিএমইএ সভাপতির অনুরোধ 

0
38


পোশাক কারখানা বন্ধ রাখাতে বিজিএমইএ সভাপতির অনুরোধ 

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ১১ই এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক। আজ শনিবার রাতে সংক্ষিপ্ত এক বার্তায় কারখানা মালিকদের উদ্দেশ্যে এ অনুরোধ জানান তিনি।

কারখানা মালিকদের উদ্দেশে রুবানা হক বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ১১ তারিখ পর্যন্ত কারখানা বন্ধ রাখার জন্য সকল কারখানার মালিক ভাই ও বোনদের বিনীত অনুরোধ জানাচ্ছি। তিনি আরো বলেন, শ্রমিকদের বেতন-ভাতা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারন, তারা মার্চ মাসের বেতন ভাতা পাবেন। পাশাপাশি কাজে যোগদান না করলেও চাকরি হারানোর ভয় নেই বলে শ্রমিকদের আস্বস্ত করেন তিনি।

এর আগে গত ২৬শে মার্চ কারখানা মালিকদের উদ্দেশে রুবানা হক বলেন, ‘মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিক-নির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু সচেতনতামূলক পদক্ষেপ নিতে বলেছেন। মাননীয় প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এ অবস্থায় কারখানা বন্ধ করে দেয়ার বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি।’

সরকারের সাধারণ ছুটির সময়ে কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়ে রুবানা হক বলেছিলেন, ‘তবে কেউ চাইলে কারখানা খোলা রাখতে পারবেন। পিপিই ও মাস্ক তৈরি হচ্ছে এমন কারখানাগুলো খোলা থাকবে বলে জানা গেছে।’ খোলা রাখা কারখানাগুলোকে শ্রমিকের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার আহ্বানও জানান তিনি।

এমএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে