একদলীয় শাসন প্রতিষ্ঠার আপচেষ্টা করছে সরকার

0
8


একদলীয় শাসন প্রতিষ্ঠার আপচেষ্টা করছে সরকার

জাতীয়-আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে সরকার গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠার আপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী সরকার বিভিন্নভাবে ষড়যন্ত্র করে ক্ষমতায় নিয়েছে। আঁতাত করেছে স্বৈরচারের সঙ্গে, অবৈধ মঈন উদ্দিন-ফখরুদ্দিন সরকারের সঙ্গে চক্রান্ত করে ২০০৮ সালে ক্ষমতা দখল করেছে।

রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যারয়ে কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব অভিযোগ করেন। গত শনিবার বিকালে অনুষ্ঠিত  স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন করে বিএনপি।

সাম্প্রতি ওবায়দুল কাদের ও হাছান মাহমুদের বক্তব্য প্রসঙ্গে ফখরুল বলেন, বিএনপি ষড়যন্ত্রে বিশ্বাস করে না। জনগণের ভালোবাসা ও সমর্থনে বিশ্বাসী। মধ্যরাতের ভোট ডাকাতি অথভা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে জনগণের স্বতঃস্ফূর্ত ভোটদানের মধ্য দিয়েই বিএনপি ১৯৭৯, ৯১, ৯৬, ২০০১ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে দাবি করেন তিনি। একইসঙ্গে কয়েকটি চ্যানেলে জিয়াউর রহমানকে বিকৃত করে নাটক প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি দেয়ার নির্দেশ দেয়া হয় স্থায়ী কমিটির সভায়। সাধারণ মানুষ যেন বিনা বাধায় করোনা ভ্যাকসিন পেতে পারে, সে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে পাবনা-৪ আসনের উপনির্বাচন পুনরায় গ্রহণের জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান মির্জা ফখরুল।

গত শনিবার অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে তারেক রহমান সভাপতিত্বে করেন। আরও নেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ (টুকু)।

এসএইচ



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে