দিল্লির হাসপাতালে ভর্তি সাংবাদিক ফরিদ হোসাইন

0
17


দিল্লির হাসপাতালে ভর্তি সাংবাদিক ফরিদ হোসাইন

ভারতের দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে নিযুক্ত জ্যেষ্ঠ সাংবাদিক মিনিস্টার প্রেস ফরিদ হোসাইন নিউ দিল্লির মালভিয়ানগর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। গেল ৮ সেপ্টেম্বর তার পোস্টেড অপারেশন করা হয়েছিল। তবে হঠাৎ করেই রক্তক্ষরণ শুরু হওয়ায় তাকে দুইদিন ফের হাসপাতালে ভর্তি করানো হয়।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ফরিদ হোসাইনের পুত্রবধূ সুমাইয়া শারমিন ভোরের কাগজকে এ খবর জানিয়েছেন। সেই সঙ্গে ফরিদ হোসাইনের সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।

সিনিয়র সাংবাদিক এবং অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) সাবেক বাংলাদেশ ব্যুরো প্রধান ফরিদ হোসাইন ২০১৬ সালের সেপ্টেম্বরে নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশনে মিনিস্টার (প্রেস) পদে দুই বছরের জন্য নিয়োগ পান। তবে ২০১৮ সালের সেপ্টেম্বরে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স, মাস্টার্স সম্পন্ন করার পর ১৯৭৬ সালে ইস্টার্ন নিউজ এজেন্সির (এনা) মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন ফরিদ হোসেন। পরবর্তীতে টাইম ম্যাগাজিন, এপিসহ কয়েকটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের হয়ে ঢাকায় কর্মরত ছিলেন।

প্রখ্যাত সাংবাদিক হাসান সাঈদের স্ট্রিঙ্গার হিসেবে ফরিদ হোসেন এপিতে কাজ শুরু করেন ১৯৮৬ সালে। পরে তিনি ঢাকা কার্যালয়ের প্রধান হিসেবে দায়িত্ব পান। টানা ২৭ বছর এই প্রতিষ্ঠানে কাজ করার পর ২০১৩ সালে অবসরে যান।

মুক্তিযোদ্ধা এই সাংবাদিক জাতীয় প্রেসক্লাবের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, ওভারসিজ করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ওকাব) প্রেসিডেন্ট ও কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এনএম



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে