এবারও বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড

0
60

নিউজ টাঙ্গাইল ডেস্ক: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে প্রায় ৫৫ কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির দীর্ঘ সারির কারণে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও চালকরা।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপুর্ব থেকে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি দেখা যায়। বিভিন্ন সড়কের পাশে মানুষ পরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন। মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৫ হাজার ২৭১টি গাড়ি পার হয়েছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ২ কোটি ৪৪ হাজার ৯৬০ টাকা টোল আদায় হয়েছে। গত বছর পবিত্র ঈদুল আজহায় শুক্রবার সকাল ৬টা হতে শনিবার সকাল ৬টা পর্যন্ত সেতুর দুই পাড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৫৮ লাখ টাকা। এর আগের ঈদে টোল আদায় হয়েছিল ২ কোটি ২৬ লাখ টাকা।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিক্রমহাটি এলাকায় যানজটের প্রতিবাদে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন উত্তরবঙ্গগামী যাত্রীরা। এ সময় তারা সড়কের পাশে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামানের গাড়িতেও আগুন দেয়া হয়।

সাধারণ যাত্রীরা জানান, ঢাকাগামী যানবাহন ধীরগতিতে চললেও উত্তরবঙ্গগামী যানবাহন একেবারেই বন্ধ রয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। মঙ্গলবার ভোর রাত থেকে এখন পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব হতে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত রয়েছে গাড়ির দীর্ঘ সারি। এছাড়া সড়কে বিভিন্ন এলাকায় পরিবহনের অপেক্ষায় দাড়িয়ে রয়েছেন অসংখ্য যাত্রী। তবে এখনও মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় যানজট অব্যাহত রয়েছে।

টাঙ্গাইল ট্রাফিক পুলিশ বিভাগের উপ-পরিদর্শক (টিএসআই) জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পারে টোলপ্লাজা বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়। বেলা সাড়ে ১১টায় যানজটে ক্ষুব্ধ উত্তরবঙ্গগামী যাত্রীরা টাঙ্গাইল সদর উপজেলার বিক্রমহাটিতে এ আগুন দেয়ার ঘটনাটি ঘটায়। এ সময় তারা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামানের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের (ওসি) মোশারফ হোসেন জানান, গতকালের তুলনায় আজ গাড়ির বাড়তি চাপ রয়েছে। ফলে থেমে থেমে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার হতে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ থেকে গাড়ি টানতে না পাড়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে