টাঙ্গাইলে পর্যাপ্ত নাগরিকসেবা থেকে বঞ্চিত পৌরবাসী

0
67

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইল ১৩২ বছরের পুরনো পৌরসভা হলেও পর্যাপ্ত নাগরিক সেবা থেকে বঞ্চিত পৌরবাসী। প্রায় প্রতিটি ওয়ার্ডেই রাস্তায় খানাখন্দ আর পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার শিকার হচ্ছে পৌর এলাকার বাসিন্দারা। তবে সম্প্রতি একযোগে প্রায় ৪শ’ কোটি টাকার প্রকল্পের কাজ হাতে নিয়েছে পৌর কর্তৃপক্ষ। এতে আগামী ৬ মাসের মধ্যেই বিভিন্ন ওয়ার্ডের জলাবদ্ধতা আর রাস্তার খানাখন্দের দুর্ভোগ থেকে মুক্তি পাবে বলে দাবি করেছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র।

জানা গেছে, টাঙ্গাইল পৌরসভা ১৮৮৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে। ৫ বছর পর পর পৌর পিতার পরিবর্তন হলেও জলাবদ্ধতা আর রাস্তা সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি। সম্প্রতি বর্তমান পৌর মেয়র দীর্ঘদিনের এই সংকট সমাধানের লক্ষে প্রায় ৪শ’ কোটি টাকা প্রকল্প হাতে নিয়ে প্রায় প্রতিটি ওয়ার্ডেই ড্রেনেজ ব্যবস্থা এবং রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে। বর্তমানে পৌরসভার প্রতিটি ওয়ার্ডেই কাজ চলমান রয়েছে। আগামী ৬ মাসের মধ্যেই কাজগুলি একযোগে সমাপ্ত হবে। এতে টাঙ্গাইল পৌরসভার দৃশ্যমান পরিবর্তন হবে এবং যুগ যুগ ধরে নাগরিক সেবা থেকে বঞ্চিত নগরবাসী কাঙ্ক্ষিত সুবিধা পাবে।

এদিকে টাঙ্গাইল ১২নং ওয়ার্ড কাউন্সিলর জানিয়েছেন, দীর্ঘদিন যাবৎ অবহেলিত ওয়ার্ডের জন সাধারণ বর্তমানে নাগরিক সেবা পাচ্ছেন। আগামী ৬ মাসের মধ্যেই পৌরসভার ব্যাপক পরিবর্তন হবে।

টাঙ্গাইল পৌরসভার মেয়র বলেন, টাঙ্গাইল পৌরসভায় বর্তমানে প্রত্যেকটি ওয়ার্ডেই ড্রেনেজ ব্যবস্থা আর রাস্তা নির্মাণের কাজ চলছে। আগামী ৬ মাসের মধ্যেই টাঙ্গাইল পৌরসভা একটি মডেল পৌরসভা রুপান্তরিত হবে। টাঙ্গাইল পৌরসভায় ১৮টি ওয়ার্ডে প্রায় ৫ লাখ মানুষ রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে