টাঙ্গাইলে ধর্ষকদের মৃত্যুদণ্ড চেয়ে মানববন্ধন ও মৌন মিছিল

0
57

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলে ধর্ষকের দ্রুত-বিচার ট্রাইব্যুনালে প্রকাশ্যে মৃত্যুদণ্ড ও ধর্ষণের রক্তাক্ত থাবার বিরুদ্ধে প্রতিবাদী মৌন মিছিল এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে একটি অরাজনৈতিক সমাজিক সংগঠন শিকড়।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল স্থানীয় শহীদ মিনারের সামনে এ সংগঠনের আয়োজনে কর্মসূচির ডাক দেন শিক্ষার্থীরা। এতে শত শত সাধারণ শিক্ষার্থী ও সচেতন নাগরিক অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড এবং তাদের প্রকাশ্য তা কার্যকর করা হোক। অন্যান্য অপরাধের প্রকাশ্যে বিচার হলেও ধর্ষকদের বিচার হয় না। একটা খুনের চেয়ে ধর্ষণ কোনো অংশে কম নয়। ধর্ষণের শাস্তি যদি মৃত্যুদণ্ড হয় তাহলে স্বাভাবিকভাবে ধর্ষকরা ভয় পাবে।

মানববন্ধনের সময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড বহন করে সেগুলোতে লেখা ছিল- শালীনতায় যদি হয় রক্ষা তবে, ৪ বছরের লামিয়ার অশালীনতা কোথায়?, ধর্ষণের শেকড় এবার ফেলব উপড়ে, ধর্ষকের শাস্তি মৃত্যু চাই, এক দফা এক দাবী ধর্ষক তুই পালাবি কোথায়, তিন মাসের শিশু ধর্ষণের শিকার ১৮৭ জন শিশু কেন, পাড়ায় মহল্লায় ধর্ষকের বিরুদ্ধে আওয়াজ তুলুন, ধর্ষকের বিরুদ্ধে সর্বপ্রথম পুরুষ সমাজকে এগিয়ে আসতে হবে ইত্যাদি।

পরে শিক্ষার্থীরা মানববন্ধন শেষে মৌন মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল একটি অরাজনৈতিক সমাজিক সংগঠন শিকড়ের মহাসচিব মিনারুল ইসলাম, ফ্রেন্ডস অব সোসাল সার্ভিসের সাধারণ সম্পাদক কাদের মাহমুদ লিমন, মানব প্রগতি সংঘের নির্বাহী পরিচালক মাহ্মুদা শেলী, টাঙ্গাইল সখিপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা লুৎফা আনোয়ারা, অ্যাডভোকেট জিনিয়া বক্স, আফরিন খান, সানজিদা ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে