মাভাবিপ্রবিতে প্রয়াত প্রফেসর ডঃ ইউসুফ শরীফ আহমেদ খানের মৃত্যুবার্ষিকী পালন

1
207

মাভাবিপ্রবি প্রতিনিধি: ২০০৪ সালের ৩১শে জুলাই পৃথিবীর মায়া ত্যাগ করে ওপারে চলে যান মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস চ্যান্সেলর ও ক্রিমিনোলজি ও পুলিশ সাইন্স বিভাগের প্রতিষ্ঠাতা ও পথ প্রদর্শক প্রফেসর ড. ইউসুফ শরীফ আহমেদ খান। আজ বাদ জোহর তাঁর স্মরণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে লাইফ সাইন্স অনুষদের ডিন প্রফেসর  ড. এ. এস. এম. সাইফুল্লাহ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনি ২০০২ সালের নভেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর  হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। তিনি  বাংলাদেশে অপরাধ, পুলিশ ও অপরাধী বিচার ব্যাবস্থাপনার বিজ্ঞানীকরণ এর উদ্দেশ্যে ক্রিমিনোলজি ও পুলিশ সাইন্স বিভাগ প্রতিষ্ঠিত করেন।  কিন্তু প্রিয়জনদের কাঁদিয়ে  ভিসি থাকা অবস্থায় তিনি এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ২০০৪ সালের ৩১শে জুলাই মৃত্যুবরণ  করেন।

তাঁর মৃত্যুতে অনেকটাই ঝিমিয়ে পড়ে প্রাণ চঞ্চল ক্রিমিনোলজি ও পুলিশ সাইন্স বিভাগের অগ্রযাত্রা। আজও তাঁকে শ্রদ্ধার সাথে  স্মরণ করে উক্ত বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীগণ৷

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে