কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল

0
18

নিউজ টাঙ্গাইল ডেস্ক: কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল জেলা শাখা। শুক্রবার (৯ আগস্ট)বিকেলে তারা এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করে।

বিক্ষোভ মিছিলে সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি আলহাজ খন্দকার ছানোয়ার হোসেন বলেন, কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের কারণে ভারতই টুকরো টুকরো হয়ে যাবে।

কাশ্মীরের মুসলিম রাজনৈতিক নেতাদের গ্রেফতার, গৃহবন্দি, বাড়তি লাখো সৈন্য মোতায়েনের মাধ্যমে মারাত্মক ভীতিকর পরিবেশ সৃষ্টি করা হয়েছে। ১৪৪ ধারা জারি করে মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। ইন্টারনেট বন্ধ করে দিয়ে জাহেলী যুগের মতো মুসলমানদের ওপর নির্যাতন চালাচ্ছে।

এ ব্যাপারে বিশ্ব মুসলিম নেতাদের উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। কাশ্মীর সঙ্কট শুধু কাশ্মীরেরই নয়, এ সঙ্কট বাংলাদেশেরও। এজন্য বাংলাদেশের জনগণকে প্রতিবাদ মুখর হতে হবে। কাশ্মীরিদের মুসলমানদের ওপর নির্যাতন ভারতের গণতন্ত্রকে গলা কাটার শামিল এবং এতে করে ভারতই টুকরো টুকরো হয়ে যাবে।

উক্ত মিছিল পরবর্তী সমাবেশে ইশা ছাত্র আন্দোলন টাঙ্গাইল জেলা শাখার সেক্রেটারি এস এম কামরুল হাসান বলেন, মোদি সরকার মুসলমানদের অধিকার কেড়ে নিয়ে তাদের ওপর জুলুম নির্যাতন চালাচ্ছে। ১৯৪৭ এর পর থেকেই কাশ্মীরসহ গোটা ভারত মুসলমানদের জন্য অগ্নিগর্ভ। বারবার রক্ত ঝরছে সাধারণ মানুষের। কাশ্মীরের আপামর জনতার মতামতকে উপেক্ষা করে ভারতের সংবিধানের ৩৭০ ধারা পরিবর্তনের মাধ্যমে নতুন সংকট সৃষ্টি করছে।

মিছিলটি টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদ সম্মুখ থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিড়ালা মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ,ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন, ইশা ছাত্র আন্দোলনসহ সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য প্রধান করেন এবং সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সমাপ্ত ঘোষনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে