টাঙ্গাইলে বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর দর্শন শীর্ষক কুইজ প্রতিযোগিতা

0
4

টাঙ্গাইল প্রতিনিধি ॥ টাঙ্গাইলে জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর পুন:পাঠদান কর্মসুচীর আওতায় “বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর দর্শন” শীর্ষক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার দুপুরে টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম। উদ্বোধন করেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন।
টাঙ্গাইল কালেক্টরেট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল বাসেত মিঞার সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সেলিম আহমদ, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এম.এ. রকিব শামীম, প্রচার সম্পাদক মো. আলমগীর হোসেন তালুকদার, জেলা আওয়ামী যুবলীগ সিনিয়র সহ-সভাপতি আব্দুর রোউফ রিপন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা তাতী লীগ সদস্য খ: হাফিজুল ইসলাম হাফিজ।
আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতি করেছেন মূলত মানুষের জন্য। আর এই জন্যই তাঁর কোনো পিছুটান ছিল না। স্বার্থের জন্য আপোষের মনোভাব ছিল না, পারিবারিক রাজনৈতিক ঐতিহ্য টিকিয়ে রাখার দায় ছিল না। যা করেছেন নিজে বিশ্বাস করে করেছেন। বাংলার মানুষের জন্য তিনি জেল খানায় পার করেছেন অর্ধেক সময়। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে গোপালগঞ্জের কিশোর শেখ মুজিব ধীরে ধীরে বঙ্গবন্ধু হয়ে উঠেন। বারবার গ্রেফতার হয়েছেন তিনি শোষক শ্রেণির দ্বারা। এই মহান মানুষের সর্ম্পকে আমাদের জানতে হবে। তার বই পড়লে স্বাধীনতা ও বাংলাদেশের বিভিন্ন কিছু জানা যাবে।
পরে অতিথিরা শিক্ষার্থীদের হাতে শেখ মুজিবুর রহমানের অসামাপ্ত আত্মজীবনীর বই তুলে দেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে