প্রাক-মডেল কলেজ হিসেবে নির্বাচিত তালিকায় সখীপুর আবাসিক মহিলা কলেজ

0
16

নিউজ টাঙ্গাইল ডেস্ক: দেশে প্রথমবারের মতো আটটি বেসরকারি কলেজকে প্রাক-মডেল কলেজ হিসেবে নির্বাচিত করা হয়েছে। সোমবার গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এই মডেল কলেজ নির্বাচনের ঘোষণা দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

তিনি বলেন, প্রথমবার মডেল কলেজ নির্বাচন প্রক্রিয়ায় নির্দিষ্ট ছকে অনলাইনে মোট ৮৯টি কলেজের পক্ষ থেকে আবেদন পাওয়া যায়। প্রাপ্ত আবেদনপত্রসমূহের তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের টিম সরেজমিনে যাচাই করে ১৫টি কলেজকে প্রাথমিকভাবে তালিকাভুক্ত করে।

তিনি জানান, পরে ৪০টি পূর্ব নির্ধারিত দক্ষতাসূচক (কেপিআই) এর ভিত্তিতে এদের মধ্যে যে ৮টি কলেজ স্বল্পমেয়াদী শর্তসমূহ পূরণ করতে সমর্থ হয়েছে, সেগুলোকে প্রাক-মডেল কলেজ হিসেবে নির্বাচিত করা হয়েছে।

নির্বাচিত কলেজগুলো হল- ১) ঢাকা কমার্স কলেজ ২) সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, ঢাকা ৩) লালমাটিয়া মহিলা কলেজ, ঢাকা ৪) উত্তরবাংলা কলেজ, লালমনিরহাট ৫) সৈয়দ আহম্মদ কলেজ, সুখানপুকুর, বগুড়া ৬) সখীপুর  আবাসিক মহিলা কলেজ, টাঙ্গাইল ৭) দৌলতপুর কলেজ, কুষ্টিয়া ও ৮) রফিকুল ইসলাম মহিলা কলেজ, কিশোরগঞ্জ।

এসব প্রতিষ্ঠানকে পূর্ণাঙ্গ মডেল কলেজ হিসেবে বিবেচিত হওয়ার জন্য আগামী এক বছরের মধ্যে মধ্যমেয়াদি এবং দুই বছরের মধ্যে দীর্ঘমেয়াদি শর্ত পূরণ করতে হবে।

ঘোষিত এসব প্রাক-মডেল কলেজকে সনদপত্র, পুস্তক ও মেধাবী শিক্ষার্থীদের বৃক্তি প্রদানের লক্ষ্যে আগামী ২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট (সেগুনবাগিচা) মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে