করোনায় হতদরিদ্র মানুষদের পাশে “মানবতার হাত ”

0
338

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে যাচ্ছে সারাবিশ্ব। বাংলাদেশের মানুষও ভাইরাসের কারণে এখন ঘরবন্দি। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ  হয়ছে।দিনমজুররা পড়েছেন বিপাকে। ফুরিয়ে গেছে অনেকের ঘরের খাবার। এমন দুর্দিনে সেই সব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে আসছে সরকার এবং অনেক বেসরকারি প্রতিষ্ঠান। ব্যক্তি উদ্যোগেও চলছে সহায়তা কার্যক্রম।এগিয়ে আসছেন বাংলাদেশের বিভিন্ন সংগঠন।

তারই ধারাবাহিকতায়  অসহায় মানুষগুলোর পাশে “মানবতার হাত ” 

টাঙ্গাইলের মির্জাপুর তরফপুর পাথরঘাটা এলাকার “মানবতার হাত ” এর উদ্যোগে,সংগঠনটির প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক ইজ্জত আলী জনির অর্থায়নে গরীব, অসহায় ও হতদরিদ্রদের মাঝে ১০০০ খাদ্য সামগ্রী বিতরণ করছে।জানা যায়, এ কার্যক্রম চলমান থাকবে।

জানা যায়, করোনা ভাইরাস যখন থেকে শুরু হয়,তখন থেকেই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। সংগঠনটি প্রথমে জনসচেতনতামূলক কাজ করেছে, পরে তরফপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে, বাজারে, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে করেছেন এবং অসহায় মানুষের মাঝে আর্থিক সহযোগিতাও করেছেন।

জানা যায়, তরফপুর ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন “মানবতার হাতের”সদস্যরা।খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু হয়েছে( ১৫ ই এপ্রিল ২০২০ ইং তারিখ) হতে।উক্ত সংগঠনটির সদস্যরা জানান, আমরা একটু ব্যতিক্রম ভাবে খাদ্য সামগ্রী বিতরণ করছি। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সহকারী কমিশনার ( ভূমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জুবায়ের হোসেন,উপজেলা সমবায় অফিসার আমিনা পারভীন, সংগঠনটির প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক ইজ্জত আলী জনি, তরফপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শওকত মোমেন শাজাহান,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অমর চান সরকার, শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক সফি,কোষাধ্যক্ষ মাহবুবুর রহমান, সংগঠনটির সদস্য তুষার, রনজিত সরকার, রতন সীল, যুগ সাধন, সুবল, ছাত্রলীগ সদস্য মেহেদী, রাছেল, আসিফ, নাঈম, সুকান্ত সহ বিভিন্ন নেতৃবৃন্দ ও এলাকাবাসী ।

এ সময় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জুবাইর হোসেন বলেন, “মানবতার হাত” যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারে। তিনি আরো বলেন, সংগঠনটির এমন উদ্যোগকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা ও মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক ইজ্জত আলী জনি বলেন, আমরা মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমরা ন্যায়নীতি ও আদর্শ নিয়ে থাকতে চাই।আমি আমার সংগঠনের সকল সদস্যদের নির্দেশনা ও পরামর্শে দেশের এ অবস্থায় গরীব অসহায় মানুষের পাশে দাড়াতে পেরেছি এটা আমার সৌভাগ্য। সাধারণ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি।“মানবতার হাতের” মাধ্যমে গরিব, অসহায় মানুষের মাঝে আমরা খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি।

তিনি আর বলেন, অসহায়, কর্মহীন মানুষদের হাতে ক্ষুদ্র উপহার তুলে দিয়েছি। ইনশাআল্লাহ আমার এই ক্ষুদ্র প্রয়াস অব্যহত থাকবে।আসুন আমরা সবাই যার যার পক্ষে যতটুকু সম্ভব চেষ্টা করি অসহায় মানুষদের হাতে কিছু উপহার তুলে দিতে।তাতে করে অসহায় মানুষগুলো এই দুর্যোগের সময় খেয়ে বাঁচবে।

এ বিষয়ে এলাকাবাসীদের কাছে জানতে চাইলে তারা বলেন, “মানবতার হাত” ও ইজ্জত আলী জনির এমন উদ্যোগে আমরা খুবই আনন্দিত। আমরা সংগঠনটির সকল সদস্যদের জন্য দোয়া করি, তারা যেন তাদের মনের আশা পুরন করতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে