বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিলেন ইজ্জত আলী

0
208

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে যাচ্ছে সারাবিশ্ব। বাংলাদেশের মানুষও ভাইরাসের কারণে এখন ঘরবন্দি। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ  হয়ছে।দিনমজুররা পড়েছেন বিপাকে। ফুরিয়ে গেছে অনেকের ঘরের খাবার। এমন দুর্দিনে সেই সব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে আসছে সরকার এবং অনেক বেসরকারি প্রতিষ্ঠান। ব্যক্তি উদ্যোগেও চলছে সহায়তা কার্যক্রম।এগিয়ে আসছেন বাংলাদেশের বিভিন্ন সংগঠন।

টাঙ্গাইলের মির্জাপুর তরফপুরে সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মহীন ও অসহায় দরিদ্র পরিবারের মাঝে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে ” মানবতার হাত”সংগঠনটি।

জানা যায়, করোনা ভাইরাস যখন থেকে শুরু হয়,তখন থেকেই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। সংগঠনটি প্রথমে জনসচেতনতামূলক কাজ করেছে, পরে তরফপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে, বাজারে, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে করেছেন এবং অসহায় মানুষের মাঝে আর্থিক সহযোগিতাও করেছেন।

সংগঠনটির উদ্যোগে এলাকার কর্মহীন, দিনমজুর ও হিন্দু পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিয়ে যাচ্ছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, আলু, পিয়াজ, সাবান ও লবণ। আজ মঙ্গলবার( ২১ ই এপ্রিল ২০২০ ইং তারিখ) সংগঠনের উদ্যোগে উপজেলার ১২ নং তরফপুর ইউনিয়নের পাথরঘাটা ও গাজেশ্বরী এলাকায় খাদ্য সামগ্রী বিতরন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক,সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জুবায়ের হোসেন,সংগঠনটির প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক মো. ইজ্জত আলী জনি ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. শওকত মোমেন শাজাহান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, ” মানবতার হাত” সংগঠনটির উদ্যোগে এলাকার জনগনকে সচেতন এবং বেকার, কর্মহীন ও দরিদ্রদের বাড়ি বাড়ি খাদ্যসহ সকল ধরনের সহযোগিতা করা হচ্ছে। এমন একটি মহৎ উদ্যোগকে স্বগত জানাই।  এই দুর্যোগকালে যেভাবে সংগঠনটি সহায়তা করছে- সেজন্য বলা যায়, ওরা সত্যিই “মানবতার হাত”। এসময় তিনি সংগঠনের নির্বাহী পরিচালক ইজ্জত আলী জনিসহ সকলের প্রশংসা করেন।
সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. ইজ্জত আলী জনির সাথে কথা বললে তিনি বলেন, মির্জাপুরের পাহাড়ি প্রত্যন্ত অঞ্চল তরফপুর ইউনিয়নের মাঝিপাড়া, পালপাড়া, শীলপাড়া, পাথরঘাটা, গাজেশ্বরী, ডোহাতলী, খলিয়াজানি, ধানচালা, ঘোনাপাড়া, বাদ্যকরপাড়া, পাথরঘাটা বাজারসহ প্রতিটি গ্রামে খাদ্য বিতরনের পাশাপাশি ”মানবতার হাত” সংগঠন ছাত্র-যুবকদের সমন্ময়ে জনসচেতনা বৃদ্ধির জন্য করোনা ভাইরাস প্রতিরোধে স্প্রে করে জনগনকে সচেতন করে যাচ্ছে।
কর্মহীন ও দরিদ্রদের খাবার বিতরনে সহযোগিতা করে যাচ্ছেন উপজেলা ইউনিয়ন আওয়ামীলীগের সংস্কৃতিক বিষয়ক সম্পাদক অমর চাঁদ, সহ দপ্তর সম্পাদক বেলায়েত হোসেন, কোষাধক্ষ মোসলেম উদ্দিন, শ্রমিকলীগের সভাপতি শফি উদ্দিন শফি, প্রভাষক মো. মাহবুব হোসেন, সাবেক প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ, শিক্ষক সুকলাল সরকার, বীর মুক্তিযোদ্ধা সুনিল দাস, খলিয়াজানি কল্যাণ যুব সংঘ ও গাজেশ্বরী সুর্যোদয় কল্যাণ ক্লাব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে