ট্রাম্পের কথিত পরিকল্পনা প্রত্যাখ্যান করতে আরব বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছে হামাস

0
65

জানুয়ারি ৩১, ২০২০ | সোহেল আহম্মেদ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইহুদীবাদী সন্ত্রাসনীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল প্রীতির কথিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান করতে মুসলিম দেশগুলোসহ বিশেষ করে আরব বিশ্বের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া। আরব ও মুসলিম দেশসমূহে হানিয়ার পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে বলে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে

বিবৃতিতে হামাসের এই শীর্ষ নেতা বলেছেন, “আমি এই আক্রমণাত্মক চুক্তির মোকাবেলায় ফিলিস্তিনের উচ্চপদস্থদের ঐক্যবদ্ধ করার জন্য ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসের সাথে যোগাযোগ করেছি। আমরা এই বিপর্যয়কর ঘোষণার সমাধানে যৌথ পদক্ষেপের বিষয়েও তার সাথে আলোচনা করেছি।”

তিনি বলেন, “এই আগ্রাসী ও অন্যায় চুক্তির সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের ফিলিস্তিনি জনগণ এবং তাদের জীবনযাত্রার সামনে সকল বিকল্প বৈধ হয়ে উঠেছে যে চুক্তি ফিলিস্তিনের অস্তিত্ব, ভূমি, জনগণ, ইতিহাস এবং পরিচয়কে লক্ষ্যবস্তু করেছে। ”

প্রসঙ্গত, গত মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পাশে নিয়ে মধ্যপ্রাচ্যের কথিত শান্তি পরিকল্পনা ঘোষণা করে। ট্রাম্পের এ পরিকল্পনায় মুসলমানদের ঐতিহাসিক জেরুজালেম শহরকে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলি ভূখণ্ড হিসেবে দেখানো হয়েছে।

সূত্র: আনাদুলো এজেন্সী



একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে