ইহুদিবাদী ইসরাইলের গুলিতে আহত; অতঃপর বন্দী ফিলিস্তিনি যুবক

0
31

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


অসহায় ফিলিস্তিনি যুবককে ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সামরিক বাহিনী গুলি চালিয়ে গুরুতর ভাবে আহত করে তাকে বন্দী করেছে।

১২ই মে মঙ্গলবার একজন সাধারণ অসহায় ফিলিস্তিনি যুবক ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক অবৈধ দখলকৃত জেরুজালেমের উত্তরে কলানদিয়ার সামরিক চৌকির অতি নিকটে চলে গেলে ইহুদীবাদী ইসরাইলী সেনারা তাকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে ফলে সেই ফিলিস্তিনি যুবকটি গুলির আঘাতে গুরুতর ভাবে আহত হয়ে মাটিতে লুটিয়ে পরে। পরে ইহুদিবাদী সেনারা তাকে বন্দি করে কারাগারে নিয়ে যায়!

প্রত্যক্ষদর্শীরা ডব্লিউএএএফএকে জানায়, মঙ্গলবার বিকেলে কালানদিয়ার চেকপয়েন্টে ইহুদীবাদী রাষ্ট্রের সৈন্যরা একটি যুবককে লক্ষ্য করে গুলি চালিয়ে গুরুতর ভাবে আহত করে বন্দী করে নিয়ে যায়। বন্দী করে নিয়ে যাওয়ার পরেও এখন পর্যন্ত তার পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি এমনকি তার অবস্থা কতটুকু আশঙ্কাজনক এবং আঘাত কতটা গুরুতর তাও জানা সম্ভব হয়নি। কেনোনা ইসরাইলী সেনারা এই হামলার ঘটনার পর সেই সামরিক চৌকিটি বন্ধ করে দিয়েছিল যার ফলে চৌকির এপার থেকে ওপারে এবং ওপার থেকে এপারে দু’পারেই লোকজনের যাতায়াত এবং যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল।

তদন্তের সময় ভিডিও ফুটেজে দেখা যায় যে, যুবকটি গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে গিয়ে নিস্তেজ অবস্থায় পড়ে আছে আর কিছু সশস্ত্র ইসরাইলী সৈন্য তাকে ঘিরে দাঁড়িয়ে আছে তার কিছুক্ষণ পর তারা তাকে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে।তবে গোলাগুলি চলার সময়কার ভিডিও ফুটেজ ভালভাবে পর্যবেক্ষণ করা যায় নি যেহেতু আশেপাশের পরিস্থিতি গুলাগুলির ফলে ধোয়াশা হয়ে গিয়েছিল।

উল্লেখ্য, প্রায়১০০ টি নির্দিষ্ট স্থল চেকপয়েন্ট, ড্রোন দ্বারা উড়ুক্কু চেকপয়েন্ট, স্থায়ী তার ও অন্যান্য বিভিন্ন ধরনের শারীরিক বাধার জটিল সমন্বয়ে ফিলিস্তিনি নাগরিকদের চলাফেরাকে কঠোর ভাবে নিয়ন্ত্রণ করে থাকে ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে