আমাদের সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনীদের পক্ষে দাঁড়াতে হবে: আন্তর্জাতিক উলামা ইউনিয়ন

0
20

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে দেওয়া বাহরাইনের চুক্তির নিন্দা জানিয়েছে বিশ্বের উলামায়ে কেরামের আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর মুসলিম স্কলারস (আইইউএমএস)।

শনিবার (১২ সেপ্টেম্বর) আইইউএমএস এর সেক্রেটারি জেনারেল আলি আল-কারযাভী তার টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত একটি ভিডিওতে বলেন, সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষিতে আমাদের সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনীদের পক্ষে দাঁড়াতে হবে।

তিনি বাহরাইন- ইসরাইল চুক্তিকে চরম বিশ্বাসঘাতকতা হিসেবে উল্লেখ করে বলেন, কোনও ব্যক্তি কীভাবে আমাদের আল-আকসা মসজিদ, এই বরকতময় ভূমিতে ফিলিস্তিনী জনগণ তথা সমস্ত মুসলমানের অধিকারকে ক্ষুন্ন করে অন্যকে স্বীকৃতি দিতে পারে!

অন্য একটি টুইটে আল-কারাদাঘী বলেছেন ইসরাইলের সাথে বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সাম্প্রতিক চুক্তিগুলি ইসরাইল ও সৌদি আরবের মধ্যে একটি আসন্ন চুক্তির প্রস্তাবনা।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের পর গত শুক্রবার (১১ সেপ্টেম্বর) ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ঘোষণা দেয় বাহরাইন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে এক টুইটার বার্তায় জানান, বাহরাইন সরকার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয়েছে। এ ব্যাপারে আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও বাহরাইন একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়েছে, বাহরাইনের রাজতান্ত্রিক সরকার ইসরাইলের সঙ্গে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে সম্মত হয়েছে।

সূত্র: আনাদোলু এজেন্সি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে