নিজের ক্যাপ নিলামে তুললেন শেন ওয়ার্ন

0
47

অস্ট্রেলিয়ার ভয়ঙ্কর দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য সাবেক অজি ক্রিকেটার শেন ওয়ার্ন নিজের টেস্ট ‘ব্যাগি গ্রিন ক্যাপ’টি নিলামে তুলেছেন। ২৫ হাজার ডলার থেকে ক্রমান্বয়ে বাড়ছে ক্যাপটির দাম। আজ ৬ ডিসেম্বর সোমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার চলমান টেস্টের তৃতীয় দিন নিজের টেস্ট ক্যাপ নিলামে তোলার ঘোষণা দেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি শেন ওয়ার্ন। আগামী ১০ জানুয়ারি শুক্রবার পর্যন্ত চলবে ব্যাগি গ্রিন ক্যাপের নিলাম।

এ ব্যাপারে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, ‘এই বি’ধ্বং’সী আগুনের ফলে মানুষের যে ক্ষতি হয়েছে তা অভাবনীয় এবং আমাদের সকলকে এর আঁচ স্পর্শ করেছে। আমি আশা করি যে আমার ব্যাগি গ্রিন ক্ষতিগ্রস্ত এই মানুষের জন্য কিছু গুরুত্বপূর্ণ তহবিল সংগ্রহ করতে পারবে।’

এর আগে অগ্নিকাণ্ডে ক্ষ’তিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার বর্তমান ক্রিকেটাররাও। যেখানে বিগ ব্যাশে প্রতিটি ছক্কা এবং উইকেটের জন্য ২৫০ ডলার দান করার ঘোষণা দিয়েছেন ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল’রা।

একজন ক্রিকেটারের সারাজীবনের গর্ব তার টেস্ট ক্যাপ। বিশ্বে অনেক নামকরা ক্রিকেটার রয়েছেন, যারা সারাজীবন একটি ক্যাপ পরেই টেস্ট ক্যাপ খেলে গেছেন। অস্ট্রেলিয়ান স্পিন কিংবদন্তি শেন ওয়র্নের সেই গর্বের প্রতীক হচ্ছে, তার ব্যাগি গ্রিন টুপিটা। সারা জীবন এই টুপি পরেই খেলেছেন তিনি, কাঁপিয়েছেন টেস্টের মাঠ।

নিজের সেই গর্বের প্রতীককে বিসর্জন দেয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ওয়ার্ন। সিদ্ধান্ত নিয়েছেন, ব্যাগি গ্রিন টুপিটা নিলামে তুলে বিক্রি করে দেবেন এবং সেই বিক্রিত অর্থ, অস্ট্রেলিয়াজুড়ে ছড়িয়ে পড়া দাবানল নেভাতে যে তহবিল গঠন করা হয়েছে, সেখানে দান করে দেবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে