দেশী ব্যবহারকারীদের জন্য BDIX হোস্টিং নিয়ে এলো কোড ফর হোস্ট।

0
35

BDIX হোস্টিংঃ বিডিআইএক্স বাংলাদেশের শীর্ষস্থানীয় ইন্টারনেট এক্সচেঞ্জ পয়েন্ট (আইএক্সপি)। লোকাল ডাটার ইন্টারন্যাশনাল রাউটিং রোধের জন্য প্রায় ৩৫০০ এর মতো বাংলাদেশী ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর সাথে কানেক্টেড রয়েছে।

আর এই নেটওয়ার্কের আওতাভুক্ত সার্ভারকেই BDIX Hosting বলা হয়।

BDIX হোস্টিং এর সুবিধাঃ BDIX হোস্টিং প্রধান সুবিধা হচ্ছে এই সার্ভারে হোস্ট করা সাইট বাংলাদেশী ইউজারদের নিকট প্রায় ২০০গুন পর্যন্ত দ্রুত গতিতে ভিজিট হবে। এক কারণ হচ্ছে বাংলাদেশী ইউজাররা যখন BDIX নেটওয়ার্কে থাকা একটি সাইট ভিজিট করবে, তখন ইন্টারন্যাশনাল রাউটিং পার না হয়েই সরাসরি ভিজিট হবে।

এর আরেকটি সুবিধা হচ্ছে, যদি আপনার ইউজারের ইন্টারনেট স্পিড স্লোও থাকে, তাহলেও তারা কোন অসুবিধা ছাড়াই স্বাভাবিকভাবে সাইট ভিজিট করতে পারবে। এমনকি, যদি বাংলাদেশের আন্তর্জাতিক ইন্টারনেট বন্ধও থাকে, তাহলেও আপনার সাইট বন্ধ থাকবেনা।

BDIX হোস্টিং ব্যবহারের ক্ষেত্রঃ বাংলাদেশী বেশীভাগ ইকমার্স এবং নিউজপেপার সাইট ইতোমধ্যে BDIX হোস্টিং ব্যবহার করছে গতি এবং পারফরম্যান্সের জন্য। এছাড়া বাংলাদেশী সকল ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলো BDIX হোস্টিং ব্যবহার করছে।

BDIX হোস্টিং এ রেস্পন্স টাইমঃ স্বাভাবিকভাবে ব্রডব্যান্ড কানেকশন থেকে একটি USA হোস্টিং এর রেস্পন্স টাইম সিডিএন ব্যতীত ২৫০ থেকে ৪৫০ মিলিসেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। এটি যতো বেশী হবে, ঐ স্থান বা নেটওয়ার্ক থেকে আপনার সাইটের গতি ততো কম হবে। অর্থাৎ রেস্পন্স টাইম যতো কম, সাইটের গতি ততো বেশী।

সময়ের সাথে সাথেই বেড়ে চলেছে ওয়েবসাইটের গতির প্রয়োজনীয়তা। এ বিষয়টি মাথায় রেখে কোড ফর হোস্ট ইনকর্পোরেটেড তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে BDIX হোস্টিং সার্ভিস। এখন থেকে ব্যবহারকারীগণ কোড ফর হোস্টের ওয়েবসাইট থেকে BDIX শেয়ার্ড হোস্টিং, ভিপিএস বা ডেডিকেটেড সার্ভার নিতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে